নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলীয় একটি গির্জার ছাদ ধসে কমপক্ষে ৬০ জন নিহত হয়েছে। স্থানীয় এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। খবর গার্ডিয়ানের।

আকওয়া ইবোম রাজ্যের রাজধানী উইয়ো শহরে দ্য রেইনারস বাইবেল চার্চ ইন্টারন্যাশনাল নামের ওই গির্জাটি নির্মাণাধীন ছিল। শনিবার বিশপের অভিষেক অনুষ্ঠান উপলক্ষে শ্রমিকরা দ্রুতগতিতে কাজ শেষ করেছিলেন।

ছাদ ধসে পড়ার সময় প্রার্থনারত শত শত লোকের সঙ্গে রাজ্যের গভর্নর উদোম ইমানুয়েলও গির্জায় উপস্থিত ছিলেন। এক কর্মকর্তা জানিয়েছেন, গির্জা ধসে পড়ার পরপরই ধ্বংসস্তুপ থেকে একটি ক্রেন দিয়ে হতাহতদের উদ্ধার শুরু হয়।

ধ্বংসস্তুপ থেকে এখন পর্যন্ত ৬০ জনের মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে ওই দুর্ঘটনা থেকে প্রাণে বেঁচে গেছেন গভর্নর ইমানুয়েল। গভর্নরের মুখপাত্র ইকেরেতে উদোহ জানিয়েছেন, রাজ্য সরকার এ ঘটনার তদন্ত করবে। ভবন নির্মাণের ক্ষেত্রে কোনো দুর্নীতি করা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হবে।

দুর্নীতি, নিম্নমানের নির্মাণ সামগ্রী এবং নির্মাণনীতি না মানার কারণে নাইজেরিয়ায় প্রায়ই ভবন ধসের ঘটনা ঘটে। এর আগে ২০১৪ সালে সিনাগোগু গির্জার একটি বহুতল গেস্ট হাউস ধসের ঘটনায় ১১৬ জন প্রাণ হারায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here