ব্রেকিং নিউজ

নাইক্ষ্যংছড়িতে অবৈধ পাহাড় কাটার বলী ৫ শ্রমিক

নাইক্ষ্যংছড়িতে অবৈধ পাহাড় কাটার বলী হলেন ৫ শ্রমিকএনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি :: বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমুধম ইউনিয়নে অবৈধভাবে পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫জন শ্রমিক নিহত হয়েছেন। এক শ্রমিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সোমবার দুপুরে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ সুত্র জানিয়েছে। ২০ থেকে ২৫ফুট নিচে মাটি চাপায় পড়ে থাকা মরদেহগুলো উদ্ধারে কাজ চলছে।

উপজেলা প্রশাসন ও পুলিশ সুত্র সোমবার বিকেলে জানায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের মিয়ানমার সীমান্তবর্তী মনজয় পাড়া এলাকার বড়ইতলী গ্রামে জনৈক রুপায়ন বড়ুয়ার একটি মৎস্য খামারের নালা নির্মাণে পাহাড়ের মাটি কাটার সময় আকস্মিভাবে পাহাড়ের একাংশ ধসে পড়ে।

ফলে মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই ৫জন মাটি কাটার শ্রমিক নিহত হন। একই ঘটনায় শ্রমিক মো.বেলালকে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়ে দেয়। প্রায় ২০ থেকে ২৫ফুট মাটির নিচে চাপা পড়া শ্রমিক সোনা মিয়া(৩০),আবু আহমদ(৩২),নুরুল হাকিম(২৫),জসিম উদ্দিন(২৪) এবং নুর আহমদের মরদেহ উদ্ধারে প্রশাসন,দমকল বাহিনী এবং জনপ্রতিনিধিরা যৌথ উদ্ধার অভিযান চালাচ্ছে।

এ রিপোর্ট পাঠানো পর্যন্ত উদ্ধার কাজ চলছিল। উদ্ধার কাজ তদারকি করছেন নাইক্ষংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম সরোয়ার কামাল। ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন, ঘুমধুম ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বড়ইতলী গ্রামে রুপায়ন বড়ুয়ার নিয়োজিত শ্রমিকরা পাহাড় কাটার সময় মাটি চাপায় ৫ শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহদের লাশ উদ্ধারে অভিযান চালাচ্ছে স্থানীয়রা প্রশাসনের সহায়তায়।

জেলা প্রশাসক মো.আসলাম হোসেন জানিয়েছেন, ওই এলাকায় শ্রমিকদের দিয়ে অবৈধভাবে পাহাড় কাটার অভিযোগে জড়িতদের বিরুদ্ধে মামলা হবে। বিষয়টি তদন্তও করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

হাটহাজারীতে মাইক্রোবাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ২

ষ্টাফ রিপোর্টার :: চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় মাইক্রোবাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে শিশুসহ দুইজন নিহত ...