নতুন পাঁচ নারী এমপির শপথ বৃহস্পতিবার

বৃহস্পতিবার নতুন পাঁচ নারী এমপি শপথ নিচ্ছেন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় জাতীয় সংসদের শপথ কক্ষে এই শপথ অনুষ্ঠিত হবে।

জাতীয় সংসদের স্পিকার আবদুল হামিদ অ্যাডভোকেট পাঁচ নারী এমপিকে শপথ পাঠ করাবেন। স্পিকারের দপ্তর থেকে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।
বাংলাদেশের ইতিহাস
এদিকে, মঙ্গলবার নতুন পাঁচ জনকে জয়ী ঘোষণা করে গেজেট প্রকাশ করে নির্বচন কমিশন সচিবালয়। একইদিন বিকেল সাড়ে চারটার পরে ওই সংসদ সচিবালয়ে পাঠানো হয়।

এদিকে সংসদ সচিবালয়ের আইন শাখা থেকে জানানো হয়, নির্বাচন কমিশনের পাঠানো গেজেটটি মঙ্গলবারই স্পিকারের দপ্তরের পাঠানো হয়েছে।

নির্বাচন কমিশন থেকে ১০০ কপি গেজেট ও এ সংবলিত চিঠি সংসদ সচিবালয়ে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর সাংবাদিক এএন মাহফুজা খাতুন বেবী মওদুদ, আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পিনু খান, মহিলা আওয়ামী লীগ চট্টগ্রাম শাখার নেত্রী হাসিনা মান্নান ও সাবেক সহকারি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পীকে নির্বাচিত ঘোষণা করে নির্বাচন কমিশন।

সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে সংসদে সংরক্ষিত মহিলা আসনের সংখ্যা ৪৫ থেকে বাড়িয়ে ৫০ করা হয়।

গত ২৬ নভেম্বর রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের বৈঠকে পাঁচ আসনের জন্য পাঁচজনের নাম চূড়ান্ত করা হয়।

এএই পাঁচ জনকে নিয়ে আওয়ামী লীগের সংরক্ষিত মহিলা আসনের সংখ্যা দাঁড়াবে ৪১। ছাড়া বিএনপি ৫ ও জাতীয় পার্টির ৪ সদস্য সংরক্ষিত আসনে রয়েছেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ হুমায়ুন আহমেদের জন্মদিন

স্টাফ রিপোর্টার :: গল্পের জাদুকর তিনি। এই গল্প দিয়েই তিনি মানুষের মনকে ...