নজরুল সঙ্গীতে শ্রোতাদের মুগ্ধ করলেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম বিশ্বাস

অতিরিক্ত পুলিশ সুপার গৌতম বিশ্বাস

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: বাংলাদেশ বেতারের তালিকাভূক্ত নজরুল সঙ্গীত শিল্পী হিসেবে শ্রোতাদের মুগ্ধ করলেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস।

শিল্পী হিসেবে তালিকাভূক্ত হবার পরে সম্প্রতি বাংলাদেশ বেতারে তার কন্ঠে পরিবেশিত নজরুল সঙ্গীত “ আমার আপনার চেয়ে আপন যে জন” এবং “প্রিয় যায় যায় বলো না” মুগ্ধ করে শ্রোতাদের।

ছোটবেলা থেকে সঙ্গীতের প্রতি আসক্তি ছিলো গৌতম বিশ্বাসের। তার মা মৌমিতা বিশ্বাস গান গাইতেন। ভালো শিল্পী হিসেবে মাগুড়া জেলাতে সুখ্যাতি ছিলো তার। মূলত: মায়ের অনুপ্রেরণাতেই তার সঙ্গীতের জীবন। আর সঙ্গীত জীবনে তার প্রথম ওস্তাদ ছিলেন  গৌর পদ বিশ্বাস।

মাগুরা জেলার শালিখা থানার সিংরা গ্রামের সাংস্কৃতিক পরিমন্ডলে গৌতম বিশ্বাস একটা সুপরিচিত দর্শক ও শ্রোতামুগ্ধ এক শিল্পীর নাম। দেশের বাড়িতে ১৯৮৫ সাল থেকে ২০০৫ সাল পযন্ত উদীচী শিল্পী গোষ্ঠীর একজন শিল্পী হিসেবে সমাদৃত ছিলেন তিনি কেন্দ্রীয় সংসদসহ স্থানীয়ভাবে।

মূলত: নজরুল সঙ্গীত যেন তার একটা আত্মিক প্রশান্তির জায়গা। একজন ভালো সঙ্গীত শিল্পী হিসেবে তিনি বাংলাদেশ পুলিশের কাছেও নিজেকে গড়ে তুলেছেন। আর একারনে বাংলাদেশ পুলিশ সপ্তাহ উপলক্ষে বিটিভিতে একাধিকবার তার পরিবেশনা মুগ্ধ করেছে দর্শকদের, তেমনি পুলিশ বাহিনীর মর্যাদাকেও বাড়িয়ে দিয়েছে অনেক।

পাবনাতে অতিরিক্ত পুলিশ সুপার পদে যোগদানের পরে পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম এর নির্দেশনায় ও তত্বাবধায়নে তিনি ২০১৬ সালের ২০ জানুয়ারি গঠন করেন পাবনা পুলিশ সাংস্কৃতিক গোষ্ঠী। এই গোষ্ঠী পাবনাতে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে । বিভিন্ন টিভির বেশ কয়েকটি ইভেন্টে তিনি অংশ নিয়ে সম্মান বৃদ্ধি করেছেন পুলিশ সদস্যদের।

উল্লেখ্য, অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ বেতারের নজরুল সঙ্গীত শিল্পী হিসেবে তালিকাভূক্ত হন। তিনি তার উত্তোরত্তর সফলতা কামনায় সকল শুভানুধ্যায়ীদের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রহিমা আক্তার মৌ

‘জল ও জীবন’

রহিমা আক্তার মৌ :: আমাদের প্রাণপ্রিয় নগরী ঢাকা বুড়িগঙ্গা নদীর তীরে অবস্থিত। অপ্রিয় ...