ব্রেকিং নিউজ

নওগাঁয় সেনাসদস্যের বাড়িতে হামলা

সম্পত্তি নিয়ে বিরোধের জের ধরে নওগাঁর সদর উপজেলার ইলশাবাড়ি গ্রামে এক সেনাসদস্যের নির্মানাধীন সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে প্রতিপক্ষের লোকজন। ওই সেনা সদস্যের প্রতিবেশী জনৈক ফারুক হকের ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী শুক্রবার সন্ধ্যায় ২০/ ২৫ জনের সংঘবদ্ধ দল আকস্মিকভাবে প্রকাশ্য হামলা চালিয়ে প্রায় ৪০ ফুট দীর্ঘ একটি প্রাচীর ফিল্মি ষ্টাইলে খুন্তি, শাবল, লাঠিসোটাসহ বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে মূহুর্তের মধ্যে ভেঙ্গে চুরমার করে ফেলে দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শী  গ্রামবাসীদের সূত্রে জানা যায়, ইলশাবাড়ী গ্রামের মৃত জিয়ার আলীর পুত্র সেনাবাহিনীতে কর্মরত কর্পোরাল মো: দেলোয়ার হোসেনের প্রচীর নির্মাণকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে একই গ্রামের মৃত মোতাহার হোসেনের পুত্র ফারুক হকের সাথে বিরোধ চলছিল। ইতিপূর্বে গ্রাম্য শালিসে বিষয়টি নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে উভয়পক্ষের শান্তি শৃংখলা বজায় রাখার জন্য সীমানা নির্ধারন পূর্বক একটি আপোষ মিমাংসা করা হয়। এরই প্রেক্ষিত্রে সেনা সদস্য ঈদের ছুটিতে বাড়ী এসে নির্ধারিত জায়গার উপর সীমানা প্রাচীর নির্মাণ করতে গেলে পূর্বে আপোষ মিমাংসার বিষয়টি উপেক্ষা করে প্রতিপক্ষ ফারুক হক থানায় একটি অভিযোগ দায়ের করে।

অভিযোগের প্রেক্ষিতে নওগাঁ সদর থানা অত্র এলাকায় শান্তি শৃংখলা বজায় রাখার স্বার্থে ১৫৪ ধারার বিধান মতে লিখিত নোটিশ প্রদান করলে সেনা সদস্য সীমানা প্রাচির নির্মাণ কাজ বন্ধ রেখে নওগাঁ সদর থানায় যোগাযোগের জন্য রওনা দেন। এরই মধ্যে থানা পুলিশের লিখিত নির্দেশ অমান্য করে ফারুক হক তার শ্বশুর বাড়ী পিরোজপুর থেকে লোকজন নিয়ে ঐ সীমানা প্রার্চীর ভেঙ্গে ফেলে মাটির সাথে মিশিয়ে দেয় এবং সেনা সদস্যের পরিবারের লোকজনদের অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রাণনাশের হুমকি দেয়।

ঐ ঘটনার মিমাংসাকারী চন্ডিপুর ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান আব্দুল করিম জানিয়েছেন এ ব্যপারে স্থানীয় পর্যায়ে শালিশ করে মিমাংসার মাধ্যমে ঐ সেনা সদস্যের বাড়ির সীমানা নির্ধারপূর্বক  প্রাচীর নির্মানের জন্য অনুমোদন দেয়া হয়।

ওই ব্যাপারে এ ঘটনার নায়ক ফারুকের সাথে মোবাইল ফোনে কথা বলার চেষ্টা করলে যোগাযোগ করা সম্ভব হয় নি।

এ ঘটনায় সেনা সদস্যের বড় ভাই আবুল হোসেন বাদী হয়ে শুক্রবার রাতে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

নওগাঁ সদর থানার ওসি আলী আহম্মেদ হাশমীর জানান, এ ব্যাপারে অভিযোগ গ্রহণ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/তন্ময় ভৌমিক/নওগাঁ

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নেই কেন?

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠিত ...