নওগাঁয় এক ছাত্রীর আত্মহত্যা, দুই ছাত্রী হাসপাতালে ভর্তি

বখাটেদের উত্যাক্ত করার জের  :

নওগাঁ : নওগাঁয় বখাটেদের উত্যাক্তের জের ধরে পৃথক ঘটনায় সদর উপজেলার চকপাকুরিয়া গ্রামে আনজুমান আরা নামে নবম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে। এ দিকে রাণীনগর উপজেলার কামতা গ্রামের ৭ম শ্রেণির দুই স্কুল ছাত্রী বখাটেদের হামলায় গুরম্নত্বও আহত হয়েছে। তাদের উদ্ধার করে আদমদিঘী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও গ্রামবাসীর একাধিক সূত্র জানিয়েছেন নওগাঁ সদর উপজেলার বলিহার ইউনিয়নের চকপাকুরিয়া গ্রামের আজিজুল মল্লিকের মেয়ে ও মৈনম উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী আরজুমান আরাকে স্কুলে যাবার পথে একই গ্রামের হবি মল্লিকের ছেলে সুমন মল্লিক ও তার বন্ধু রাজ্জাকসহ বেশ কজন বখাটে ওই ছাত্রীকে বিয়ের প্রস্থাব দিয়ে বেশ কিছুদিন ধরে উত্যাক্ত করে আসছিল। বখাটের উৎপাতে এক পর্যায় ওই ছাত্রী স্কুলে যাতায়াত বন্ধ করে দেয়। এই ঘটনায় থানায় মামলাও হয়। মামলায় আসামীরা সম্প্রতি জামিনে ছাড়া পেয়ে আরো বেপরোয়া হয়ে উঠে।

বুধবার বখাটেরা ওই ছাত্রীর বাড়িতে গিয়ে তাকে জোর পুর্বক তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয় পরিবারের সদস্যদের। এই ঘটনার পর লজ্জায়, ড়্গোভে ও অভিমানে আনজুমান আরা বৃহস্পতিবার রাতে কিটনাশক ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করে। এই ঘটনায় আজিজুল মলিস্নক শুক্রবার নওগাঁ সদর মডেল থানায় ৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ জাহিদুল ইসলাম বলেন, আসামীরা পলাতক থাকায় গ্রেফতার করা সম্ভব হচ্ছে না। তাদের গ্রেফতারের চেষ্ঠা অব্যাহত রয়েছে।

এদিকে রাণীনগর উপজেলার কামতা গ্রামের ৭ম শ্রেণির দুই ছাত্রীকে একই গ্রামের মিলন (২২), রাব্বি (২৩), নাছির (২০) ও সাগর (২৫) নামে ৪ বখাটে প্রতিদিন স্কুলে যাওয়ার পথে উত্যাক্ত করে আসছিল।

বিষয়টি অভিভাবকদের জানালে তারা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। এর জের ধরে বখাটেরা বৃহস্পতিবার দুপুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে ওই ছাত্রীকে মটরসাইকেলে চাপা দিয়ে মাটিতে ফেলে বেদম মারপিট করে।

একপর্যায় বখাটেরা ওই ছাত্রীদের শ্লীলতাহানি ঘটায়। পরে এলাকার লোকজন এগিয়ে আসলে বখাটেরা পালিয়ে যায়। পরে আহত অবস্থায় ওই দুই ছাত্রীকে বগুড়া জেলার আদমদিঘী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়া হয়েছে।

রাণীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মাসউদ চৌধুরী জানান, এ ঘটনায় শুক্রবার চয়েন উদ্দিন প্রামানিক নামে একজন বাদী হয়ে ৪ বখাটেকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেছে। আসামীরা পলাতক থাকায় তাদের গ্রেফতার করা সম্ভব হচ্ছেনা। গ্রেফতারের চেষ্ঠা অব্যাহত রয়েছে।

তন্ময় ভৌমিক/

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাংলাদেশিদের ‘উইপোকা’ বললেন বিজেপি সভাপতি

ডেস্ক রিপোর্ট :: ভারতীয় জনতা দল-বিজেপির সভাপতি অমিত শাহ বলেছেন, ‘‘বাংলাদেশি অভিবাসীরা ...