‘দ্য হার্ট ব্রোকার’

তরুণ প্রজন্মের জন্য বিষয়ভিত্তিক দু’টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য হার্ট ব্রোকার’ ও ‘নিরবধি’ নির্মিত হলো। প্রতিশ্রুতিশীল তরুণ চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশের রচনা ও পরিচালনায় রাজ্য মাল্টিমিডিয়ার ব্যানারে গত ২৮ ও ২৯ আগস্ট এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দু’টির স্যুটিং সম্পন্ন হয়েছে।

DSC_0092আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষ্যে ইউটিউব চ্যানেল চজঅকজওঞঅ ঞঠ তে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য হার্ট ব্রোকার’ ও ‘নিরবধি’র ওয়ার্ল্ড প্রিমিয়ার অনুষ্ঠিত হবে।

স্বপ্নভাবাপন্ন সমসাময়িক তরুণপ্রাণে প্রতিনিয়ত চলমান থাকে আন্দোলন- এমন বিষয়বস্তুই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য হার্ট ব্রোকার’ এ চিত্রায়ণ করার প্রয়াস পেয়েছেন চলচ্চিত্র নির্মাতা প্রাচ্য পলাশ। এর কেন্দ্রীয় চরিত্রে রূপদান করেছেন ছোটপর্দার উদীয়মান পরিচিত অভিনয় শিল্পী রাজ্য। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রোমা, প্রীতি ও চন্দ্র বর্মণ।

প্রবাহমান তারুণ্যে রোমান্টিকতার বিবর্তনের বিষয়বস্তু নিয়ে নির্মিত হলো অপর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নিরবধি’। এতে চার যুগের তরুণদের প্রেম-প্রবণতা চিত্রায়িত করেছেন নির্মাতা প্রাচ্য পলাশ। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নিরবধি’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আপন, প্রীতি, রাজ পারভেজ ও রোমা। চিত্রপুরী স্যুটিং স্পটে এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দু’টির দৃশ্যধারণ করা হয়েছে।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র দু’টির নির্মাতা প্রাচ্য পলাশ বলেন, চলচ্চিত্র দর্শকদের বৃহৎ অংশ তরুণ হলেও বাংলাদেশে তরুণ জীবনের গল্প নিয়ে চলচ্চিত্র নির্মাণের হার অত্যন্ত কম। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য হার্ট ব্রোকার’ ও ‘নিরবধি’ সে অভাব কিছুটা হলেও দূর করবে।

সদ্য স্যুটিং শেষ হওয়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দ্য হার্ট ব্রোকার’ ও ‘নিরবধি’র শুধু বিষয়বস্তু তারুণ্য নির্ভর নয়, এর নির্মাণ সংশ্লিষ্ট শিল্পী ও কলাকুশলীরা সকল্‌ে তরুণ বলে উল্লেখ করে এ চলচ্চিত্র নির্মাতা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

 'আউটসোর্সিং ও ভালোবাসার গল্প'

 ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’

স্টাফ রিপোর্টার :: মাহাবুব এক স্বাধীনচেতা যুবক। নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা ছেলেটি ...