দেশ অকার্যকরের সব আয়োজন সম্পন্ন করেছে সরকার: ফখরুল

বর্তমান সরকার দেশকে অকার্যকর করার সকল আয়োজন সম্পন্ন করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার জাতীয় প্রেসক্লাবে ডা. মিলনের ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ’৯০-এর ছাত্র ঐক্য পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, জনগণের ভোটে ক্ষমতায় আসার দোহাই দিয়ে সরকার দেশের সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে দিচ্ছে।

তিনি বলেন, আগামী নির্বাচনে কারচুপি করতে ইভিএম চালু করছে সরকার। আর নির্বাচন কমিশন তাদের প্রভুদের ক্ষমতায় বসাতে এ কাজে সহযোগিতা করছে। কুসিক নির্বাচনে বিএনপি ইভিএম বন্ধে কমিশনকে চিঠি দিলেও তারা তা আমলে নেয়নি।

সরকার কমিশনকে নিজেদের মত করে নিয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, দুর্বল পররাষ্ট্রনীতির কারণে ভারত টিপাইমুখে বাঁধ নির্মাণে চুক্তি সই করলেও সরকার নীরব। তারা দেশের স্বার্থের চেয়ে ভারতের স্বার্থ রক্ষায় ব্যস্ত হওয়ায় এ বাঁধ নিয়ে কিছুই বলছে না।

সরকার দলীয়করণের মাধ্যমে বিচার বিভাগকে ধ্বংস করছে। জনগণের ন্যায়বিচার পাওয়ার অধিকার হরণ করা হয়েছে বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, তাদেরই নিয়োগ দেয়া মানবাধিকার কমিশন চেয়ারম্যান বলছেন, দেশে কোনো আইনের শাসন নেই। আগে ক্রসফায়ার হতো আর এখন গুম করা হচ্ছে। সরকারের শরিক হাসানুল ইনু বলছেন, অন্যায়-অত্যাচারের কারণে সরকার তার জনপ্রিয়তা হারিয়েছে।

বিএনপির এই ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করে বলেন, পিএসসির মতো প্রতিষ্ঠানকে দলীয়করণ আর আত্মীয়করণের মাধ্যমে ধ্বংস করছে বর্তমান সরকার।

বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুর রহমান রিপন, তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, ছাত্র বিষয়ক সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন সম্ভব: টিআইবি

ষ্টাফ রিপোর্টার :: দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব বলে ...