দেশের প্রথম শিশুতোষ টেলিভিশন ‘দুরন্ত’

দেশের প্রথম শিশুতোষ টেলিভিশন ‘দুরন্ত’ ঢাকা :: শিশুদের মনোজগতে ক্রিয়াশীল যে কোনো তথ্য, সংবাদ, কাহিনী এবং বিনোদনের মাধ্যমে শিশু-কিশোরদের ভবিষ্যত গঠনের গুরুত্বের কথা বিবেচনা করে যাত্রা শুরু করেছে বাংলাদেশের প্রথম শিশু ও পরিবার ভিত্তিক টিভি চ্যানেল ‘দুরন্ত’।

বৃহষ্পতিবার বিকেলে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বারিন্দ মিডিয়া লিমিটেড (রেনেসাঁ গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান) আয়োজিত এক সংবাদ সম্মেলনে চ্যানেলটির লোগো উন্মোচন হয়। চ্যানেলটি এ দিন থেকে সম্প্রচার শুরু করেছে এবং আগামী ১৫ অক্টোবর’১৭ থেকে পূর্ণাঙ্গ সম্প্রচার শুরু করবে ‘দুরন্ত’।

‘দুরন্ত’ টিভি-এর লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি; ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এমপি; পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ্রিয়ার আলম এমপি; লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর; দুরন্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাঈদ; অনেক শিশু এবং আরও অনেকে।

দুরন্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাঈদ বলেন, আমাদের শিশুরা বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতি ও বিষয়বন্তুর বিনোদন না পাওয়ার কারণে বিদেশী সংস্কৃতি এবং অনুপোযোগী বিষয়বস্তুর দিকে ঝুঁকে পড়ছে। আমাদের কোমলমতি শিশুরা যাতে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি ও বিনোদনের মাধ্যমে নিজেকে বিকশিত করতে পারে সেজন্যই শিশুতোষ টিভি চ্যানেল ‘দুরন্ত’-এর যাত্রা। আমরা আশা করি, আমাদের সম্প্রচারিত অনুষ্ঠানমালা শিশুরা এবং শিশুদের অভিভাবকরা উপভোগ করবেন”।

এ অনুষ্ঠানের শেষভাগে ছিলো প্রশ্ন-উত্তর পর্ব। সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন দুরন্ত টিভির পরিচালক অভিজিৎ চৌধুরী, প্রকল্প পরিচালক শাকিব আরিফিন, অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার এবং বিপণন বিভাগের প্রধান আমজাদ হোসেন আরজু।
বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতির বিভিন্ন বিষয়বস্তুর ওপর তৈরি শিশুদের উপযোগী বিনোদনসহ এই চ্যানেলে শিশুদের জন্য তাদের পরিবারকে নিয়ে ট্রাভেল শো, স্কুল ম্যাজিক শো, সাইন্স শো, স্পোর্টস শো, ফ্যামিলি শো, অরিগামি শো, পুতুল শোসহ আকর্ষণীয় বিদেশী কার্টুন ও সিনেমা বাংলায় ডাবিং করে সম্প্রচারিত হবে।- প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সোহেল মেহেদী ও উপমার ‘ভালোবাসি বলবো তোকে’

সোহেল মেহেদী ও উপমার ‘ভালোবাসি বলবো তোকে’

স্টাফ রিপোর্টার :: ‘ভালোবাসি বলবো তোকে/ দিন যায় বলি বলি করে’ এমন ...