দুর্নীতি প্রতিরোধে জনগণের অকুণ্ঠ সমর্থন পাচ্ছি: দুদক চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদস্টাফ রিপোর্টার :: দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, দুর্নীতি প্রতিরোধে জনগণের অকুণ্ঠ সমর্থন পাচ্ছি।
সবাই সচেতন হলেই দেশে দুর্নীতির মাত্রা অনেক কমিয়ে আনা সম্ভব হবে বলে মন্তব্য করে তিনি বলেন, সম্মিলিতভাবে দেশে এমন পরিবেশ সৃষ্টি করতে হবে, যাতে দুর্নীতি করতে কেউ সাহস না পায়।

আজ জাতীয় মঙ্গলবার প্রেসক্লাবের সামনের সড়কে দুর্নীতিবিরোধী মানববন্ধনে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

সকাল ১০টায় দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ উপলক্ষে দুর্নীতি দমন কমিশন আয়োজিত মানববন্ধনে সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী, আইনজীবী, গার্লস গাইড, বয়েজ স্কাউটসহ বিভিন্ন পেশা-শ্রেণির প্রতিনিধিরা অংশ নেন।

ইকবাল মাহমুদ আরো বলেন, ২৬ মার্চ থেকে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ চলছে, আমরা অনুধাবন করেছি, দুর্নীতি কমাতে ছাত্র-শিক্ষক, বুদ্ধিজীবী, পেশাজীবী, চাকরিজীবী, সুশীল সমাজসহ সমাজের সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, সমাজে দুর্নীতির পাশাপাশি নতুন উপসর্গ হয়ে এসেছে মাদক। জনশ্রুতি আছে এমন ১৬-১৭জন মাদক স¤্রাটের সম্পদের হিসাব আমরা চেয়েছি। এগুলো অনুসন্ধান করা হবে এবং অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া মাদক ব্যবসায় যদি কোনো সরকারি কর্মকর্তা-কর্মচারীর সম্পৃক্ততা বা সহযোগিতার প্রমাণ পাওয়া যায় তাহলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকগণের প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বললেন, দুদকের কার্যক্রম কোনরুপ শিথিল হয়নি। নিয়মিত জিজ্ঞাসাবাদ, মামলা দায়ের ও চার্জশিট অনুমোদন দেওয়া হচ্ছে।

তিনি বলেন, মানববন্ধনের উদ্দেশ্য হচ্ছে দুর্নীতিকে ‘না’ বলা। দুর্নীতির কুফল সম্পর্কে মানুষকে বিশেষ করে ছাত্র-ছাত্রীদের সচেতন করা। সবাই সচেতন হলেই দেশে দুর্নীতির মাত্রা কমিয়ে আনা সম্ভব হবে।

অপর এক প্রশ্নের জবাবে দুদক চেয়ারম্যান বলেন, যে সকল বড় বড় দুর্নীতিবাজ দেশ ছেড়ে পালিয়েছেন, দেশে আসলেই তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা হবে এবং তাদেরকে কীভাবে দেশে ফিরিয়ে আনা যায়, সে বিষয়টি খতিয়ে দেখছে কমিশন।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দুদক কমিশনার এএফএম আমিনুল ইসলাম, সচিব আবু মো. মোস্তফা কামাল, মহাপরিচালক ড. মো. শামসুল আরেফিন, মো. আতিকুর রহমান খান, মো. মইদুল ইসলাম, মো. আসাদুজ্জামান, ফরিদ আহমদ ভূইয়া প্রমুখ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নৌবাহিনীর বার্ষিক ক্বিরাত ও আযান প্রতিযোগিতা সমাপ্ত

নৌবাহিনীর বার্ষিক ক্বিরাত ও আযান প্রতিযোগিতা সমাপ্ত

আইএসপিআর :: বাংলাদেশ নৌবাহিনীর বার্ষিক ক্বিরাত ও আযান প্রতিযোগিতা-২০১৮ আজ শুক্রবার (১৬-নভেম্বর) ...