দুর্ঘটনার কবলে মোশাররফের গাড়িবহর, ছাত্রদল নেতা নিহত

ষ্টাফ রিপোর্টার ::  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দি উপজেলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশাররফ হোসেনের গাড়িবহর সড়ক দুর্ঘটনায় পতিত হলে ছাত্রদলের একজন নেতা নিহত হয়েছেন। তবে অক্ষত রয়েছেন ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ মঙ্গলবার উপজেলার আমিরাবাদ বাস স্ট্যান্ডের নিকটে এ দুর্ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় যুবদল ও ছাত্রদলের ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

নিহত ছাত্রদল নেতার নাম রায়হান প্রধান জুয়েল(২২)। তিনি উপজেলা সদরের দোনারচর গ্রামের মৃত ছাদেক প্রধানের ছেলে। আহতদের মধ্যে যাদের পরিচয় পাওয়া গেছে তারা হলেন- উপজেলা ছাত্রদলের সভাপতি রোমান খন্দকার, ছাত্রদল নেতা ইমরান (২৫), ইমদাদুল(২০) রিফাত(২৬), ছাব্বির(২৩), আশিক(২০), হৃদয় (২৩), নাহিদ(১৯) ও যুবদল নেতা মাজহারুল (৩৫), দেলোয়ার (৩৫) ও আল-আমিন(৩১)।

দাউদকান্দি হাইওয়ে পুলিশ ও দলীয় সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার কৃষকদলের সভাপতি মজিব চেয়ারম্যানের ছেলের বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে উপজেলা সদর থেকে আমিরাবাদে পৌঁছায় ড. খন্দকার মোশাররফ হোসেন গাড়িবহরটি। সেখানে পৌঁছানোর পর আমিরাবাদ স্টেশনে কয়েকটি মাইক্রোবাস ও প্রাইভেটকার ইউটার্ন নিয়ে কচুয়া সড়কে প্রবেশের সময় পূর্ব দিক থেকে আসা শ্যামলী পরিবহনের একটি বাস গাড়িবহরের দুইটি মাইক্রোবাসকে চাপা দেয়।

এতে ছাত্রদল ও যুবদলের নেতাকর্মীকে বহন করা মাইক্রোবাস দুটিতে থাকা যাত্রী পৌর ছাত্রদল নেতা জুয়েল গুরুতর আহত হয়। মুমূর্ষু অবস্থায় তাকে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জুয়েলকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে দাউদকান্দি হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে এ দুর্ঘটনায় আহত যুবদল ও ছাত্রদলের ২০ নেতাকর্মীকে উদ্ধার করে গৌরীপুর হাসপাতালে প্রেরণ করেন। আহতদের মধ্যে ইমাদদুল হক (২০) এবং হৃদয় (২৪) কে এই হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া মারাত্মকভাবে আহত আটজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে। ঘাতক বাসটি ও চালককে আটক করা হয়েছে।

এ বিষয়ে দাউদকান্দি হাইওয়ে পুলিশের ওসি আবুল কালাম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। তবে বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সাহেব ও তার গাড়িটি অক্ষত রয়েছে।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ জালাল হোসেন বলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন সাহেবের গাড়ির বহরের দুর্ঘটনায় পতিত গাড়ির যাত্রীদের দ্রুত চিকিৎসা দেওয়া হয়েছে। মারাত্মকভাবে আহত আটজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্যারিস্টার নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

চার বছরের কারাদণ্ড, রায়ের পূর্ণাঙ্গ কপি প্রকাশ স্টাফ রিপোর্টার :: সাবেক মন্ত্রী ...