দুদুকের মামলায় পলাতক আসামি রায়পুরের পিআইও গ্রেফতার

দুদুকের মামলায় পলাতক আসামি রায়পুরের পিআইও গ্রেফতারজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পে দুর্নীতি ও টাকা আত্মসাতের ঘটনায় দুদুকের পৃথক দু’টি মামলার পলাতক আসামি লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. দেলোয়ার হোসনকে গ্রেফতার করেছে দুদুক।

শনিবার বিকালে উপজেলা সড়কের নতুন বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

রাঙামাটি জেলার লংগদু উপজেলা দায়িত্বে থাকালে কর্মসংস্থান কর্মসূচি ও মৎস্য প্রকল্পের টাকা আত্মসাতের ঘটনায় রাঙামাটি জেলার দুর্নীতি দমন কমিশনের করা পৃথক দু’টি মামলায় দেলোয়ারকে দুদকের সহকারী পরিচালন সৈয়দ নজরুল ইসলাম গ্রেফতার করে। পরে তাকে রায়পুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।

থানা ও দুদুক কর্মকর্তা সূত্রে জানা যায়, ২০১০-১১ ও ২০১১-১২ অর্থবছরে দু’দফায় হতদরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচি ও মৎস্য প্রকল্পের সে সময় লংগদু উপজেলায় দায়িত্বরত পিআইও দেলোয়ার হোসেন টাকা আত্মসাৎ করেন। এ ব্যাপারে তৎকালীন এক ইউপি সদস্য দুর্নীতি দমন কমিশনে পৃথক দুটি অভিযোগ করেন।

এ অভিযোগের প্রেক্ষিতে দুনীতি প্রতিরোধ আইনে রাঙামাটি সিনিয়র বিশেষ জজ আদালতে মামলা চলমান থাকে। পরে তিনি ২০১৭ সালে রায়পুর উপজেলায় প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) হিসেবে যোগদান করেন।

এ প্রসঙ্গে রাঙামাটি জেলা দুদকের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত দেলোয়ার হোসেন দুদকের দু’টি মামলার পলাতক আসামি। তাকে গ্রেফতার করে রায়পুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...