দুই আ.লীগ নেতা হত্যাকারীদের বিচারের দাবি

দুই আ.লীগ নেতা হত্যাকারীদের বিচারের দাবিমুহাম্মদ রফিকুল ইসলাম মাসুম, মোরেলগঞ্জ প্রতিনিধি :: বাগেরহাটের মোরেলগঞ্জে দলীয় কোন্দলে নিহত দুই আওয়ামীলীগ নেতার হত্যাকারী সন্ত্রাসী চেয়ারম্যান শহিদুল ফকির ও তার সন্ত্রাসী বাহিনীর দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে এলাকার জনগণ।

বুধবার সকাল ১১টার দিকে উপজেলার দৈবজ্ঞহাটী বাজারে অনুষ্ঠিত মানববন্ধন,বিক্ষোভ মিছিল ও পথসভায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী, এলাকার সাধারণ মানুষ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা আলাদা আলাদা ব্যানার ও বিভিন্ন শ্লোগান সম্মিলিতি কম্পউিটরে লেখা পোষ্ঠার নিয়ে মানববন্ধনে অংশ গ্রহন করে।

মানববন্ধন চলাকালীন পথসভায় বক্তব্য রাখেন সেলিমাবাদ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা ও জেলা আওয়ামী লীগ নেতা অধ্যাপক মাহফিজুর রহমান, অধ্যক্ষ নির্মল কান্তি বিশ্বাস, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খান কিছলুর রহমান খোকন, আ.লীগ নেতা ও দৈবজ্ঞহাটি ইউপি সাবেক চেয়ারম্যান মাষ্টার ওয়াজেদ আলী, পুটিখালী ইউপি সাবেক চেয়ারম্যান শিকদার মাহাবুবুর ররহমান, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আকন হাবিবুর রহমান, নিহত শেখ শুকুর আলীর ভাই শেখ ফারুক হোসেন, যুবলীগ সাধারণ সম্পাদক আরিফ মল্লিক, ইউপি সদস্য হায়দার বেগ, ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারুল বেগম, আজাহার হাওলাদার প্রমূখ।

বক্তারা দুই আওয়ামীলীগ নেতার হত্যাকারী দলীয় ইউপি চেয়ারম্যান শহিদুল ফকির ও তার সন্ত্রাসী বাহিনীর দ্রুত আইনে বিচারের মাধ্যমে ফাসি দাবি করেন সাথে সাথে এ হত্যার ঘটনার নেপথ্য নায়কদেও খুজে বের করারও দাবি জানান।

প্রসংগত, দলীয় আভ্যন্তরীন কোন্দলের জের ধরে গত ১ অক্টোবর বেলা ৩টার দিকে দৈবজ্ঞহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার আলী দিহিদার (৫২) ও যুবলীগ নেতা শুকুর আলী শেখ (৪০)কে পিটিয়ে, কুপিয়ে ও গুলি করে হত্যা করে একই দলের নেতাকর্মীরা। এ সময় আনছার আলী দিহিদারের বসতবাড়ি ভাংচুর ও তার স্ত্রীকে পিটিয়ে দুই পা ভেঙ্গে দেয় সন্ত্রাসীরা।

ঘটনার কিছুক্ষন পরে পুলিশ ইউনিয়ন পরিষদের মিলনায়তন থেকে নিহতদের লাশ ও আহতদেরকে উদ্ধার করে। এঘটনায় নিহতের পরিবার ও পুলিশের পক্ষ থেকে পৃথক ৩টি মামলা দায়ের হয়েছে।

ওই ঘটনায় দায়ের হওয়া পৃথক দুটি মামলায় পুলিশের আবেদনের প্রেক্ষিতে মামলার প্রধান আসামি দলীয় ইউপি চেয়ারম্যান শহিদুল ফকিরসহ ৫ আসামি বর্তমানে রিমান্ডে রয়েছে। রিমান্ডে থাকা অপর আসামিরা হচ্ছেন, ইউনিয়ন পরিষদের দফাদার আবুয়াল ফকির, চৌকিদার আবুল শেখ, জুলহাস ডাকুয়া ও কামাল হোসেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রেনের ধাক্কায় চুরমার ক্রসিংয়ের ওপর বন্ধ হওয়া যাত্রীবাহী বাস

স্টাফ রিপোর্টার :: জয়পুরহাটে বাস ও ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে অল্পের ...