দিনাজপুরে ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

সংকেত চৌধুরী, দিনাজপুর

দিনাজপুর জেলা প্রশাসনের হস-ক্ষেপে ৩৩ ঘন্টা পর দিনাজপুরে ওষুধ ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে। গত শুক্রবার বিকালে ওষুধ ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে দোকান খুলে দিয়েছে। দিনাজপুর মেডিকেল কলেজ (দিমেক) হাসপাতালের অভ্যন্তরে স’াপিত ওষুধের দোকান তুলে নেয়াসহ ৩ দফা দাবীতে দিনাজপুরের ওষুধ ব্যবসায়ীরা গত বৃহস্পতিবার সকাল ৬ টা থেকে অনির্দিষ্টকালের জন্য ওষুধের দোকান বন্ধ কর্মসূচী শুরু করে। বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি দিনাজপুর শাখার এই ধর্মঘট শুরু হয়।

কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি দিনাজপুর শাখার সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ জানান, ওষুধ ব্যবসায়ীদের ধর্মঘটের দ্বিতীয় দিনে গত শুক্রবার দুপুর ২ টায় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আজিজুল ইসলাম-এর হস্তক্ষেপে ম্যাজিষ্ট্রেট তোফাজ্জল হোসেন ও দিমেক হাসপাতাল প্রতিনিধি ডাঃ এইচ বি এম ইকবাল-এর উপসি’তিতে হাসপাতালের অভ্যন্তরে থাকা সহিদুল ফার্মেসী নামে ওষুধের দোকানটি বন্ধ করে দেন। সমিতি মূল দাবী বাস-বায়ন হওয়ায় এবং সমিতির নেতাদের বিরুদ্ধে হাসপাতাল কর্তৃপক্ষের দায়ের করা মামলা আইনগত ভাবে প্রত্যাহারের আশ্বাস দেয়ায় ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়েছে। সমিতিরি সিদ্ধান- মোতাবেক গতকাল বিকাল ৩ টায় ধর্মঘট প্রত্যাহার করে ওষুধের দোকান খুলে দেয়া হয়েছে।

এখানে উল্লেখ্য যে, গত ২২ নভেম্বর দিনাজপুর প্রেস ক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির নেতৃবৃন্দ উক্ত ৩ দফা দাবী বাস্তবায়নে ২৪ঘন্টার সময় দিয়ে অনির্দিষ্টকালের জন্য ওষুধের দোকান বন্ধের আল্টিমেটাম দেয়। আল্টিমেটাম শেষে গত বৃহস্পতিবার থেকে ওষুধ দোকান মালিকদের ধর্মঘট শুরু হয়। এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সমিতির নেতৃবৃন্দের সাথে ধর্মঘট প্রত্যাহারের সমঝোতার চেষ্টা করা হলেও তা ব্যার্থ হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মানুষের গড় আয়ু বেশি

ভারত, পাকিস্তানের চেয়ে বাংলাদেশের মানুষের গড় আয়ু বেশি

স্টাফ রিপোর্টার :: স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও চিকিৎসার নানামুখী অগ্রগতির প্রভাবে দেশে ...