দাবানলে নিহত ৯, ঘরছাড়া দেড় লাখ

স্টাফ রিপোর্টার :: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে দুটি ভয়াবহ দাবানলে এ পর্যন্ত অন্তত নয়জনের প্রাণহানি ঘটেছে। ঘরবাড়ি ছাড়তে হয়েছে প্রায় দেড় লাখ মানুষকে।

লস অ্যাঞ্জেলসের পশ্চিমাঞ্চলের বনাঞ্চল থেকে আগুন ছড়িয়ে একটি হাইওয়ে ও উপকূলের মালিবু শহরের পৌঁছে যায়। এতে মালিবুর বেশকিছু ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এ ছাড়া কিছুটা উত্তরাঞ্চল স্যাক্রামেন্তোর নিকটবর্তী একটি এলাকায় কয়েকটি গাড়িতে পাঁচজন আগুনে ঝলসে গেছে।

সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, প্রবল বাতাসের কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ছে। রাতারাতি লস অ্যাঞ্জেলসের ‘১০১ হাইওয়ে’তে পৌঁছে যায় আগুন। স্থানীয় সময় শুক্রবার দুপুরের মধ্যে প্রায় ১৪ হাজার একর জায়গাজুড়ে দাবানলের ব্যাপ্তি ছড়িয়ে পড়ে। গত বুধবার এক বন্দুকধারীর গুলিতে ১২ জন নিহত হওয়ার ঘটনাস্থল থাউজেন্ড ওকের নিকটবর্তী এলাকাগুলোতেও দাবানলের আগুন ছড়িয়ে পড়েছে।

ক্যালাবাসাস, থাউজেন্ড ওক ও লস অ্যাঞ্জেলসের পশ্চিমে সুপরিচিত ‘১০১ হাইওয়ে’র দক্ষিণের মালিবু শহরের সব বাড়িঘর খালি করতে বলা হয়েছে। জনপ্রিয় সঙ্গীতশিল্পী লেডি গাগারও একটি বাড়ি রয়েছে। তিনি তাঁর বাড়ি খালি করেছেন বলে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

'টপ এমপ্লয়ার' এর স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

‘টপ এমপ্লয়ার’ স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

ঢাকা :: বৃটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ প্রথম বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে সম্মানজনক ‘টপ ...