‘দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ’

’RPURncKUPজীবন পাল, শ্রীমঙ্গল  (মৌলভীবাজার) প্রতিনিধি :: দশে মিলে করি কাজ, হারি জিতি নাহি লাজ । এই মন্ত্রবলে উদ্ভুদ্ধ হয়ে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল পৌরসভার উদাসীনতা দুরীকরণ ও নাগরিকদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে শুক্রবার শ্রীমঙ্গলের মাস্টারপাড়ায় এলাকাবাসী নিয়ে ছিলো এক অভিনব উদ্যোগ। পাড়ার লোকজন নিজেরাই নেমেছিলো রাস্তাঘাট ও ড্রেইন পরিষ্কারের কাজে।

শুক্রবার সকাল থেকে পাড়ার তরুন যুবকরা ঝাপিয়ে পড়ে এই অভিযানে। এগিয়ে আসেন বয়োজ্যেষ্ঠরাও।

সবাই দা, কোদাল, ঝাড়ু নিয়ে পুরো এলাকার রাস্তাঘাট, ড্রেইনের ময়লা পরিষ্কার করেন। একই সাথে চলে সচেতনতামমূলক কার্যক্রমও। সবার বাড়ি- বাড়ি গিয়ে যেখানে সেখানে আবর্জনা না ফেলতে অনুরোধ করা হয়।

রশিদপুর গ্যাস ফ্রাকশনেশন কোম্পানিতে চাকুরীরত প্রকৌশলী জীবন শান্তি সরকারের উদ্যোগে শ্রীমঙ্গলের মাস্টারপাড়ার তরুন তরুনী সহ সব বয়সী মানুষ এগিয়ে আসে এই পরিস্কার পরিছন্ন অভিযানে ।

শ্রীমঙ্গল পৌরসভার ৯নং ওয়ার্ড এর আওয়তাভুক্ত মাস্টারপাড়া এলাকাবাসীর সাথে আলাপ করে জানা যায়, দীর্ঘদিন পর পর এলাকার আবর্জনা পরিষ্কার করা হয়। এতে করে ময়লা আবর্জনা জমে থাকে রাস্তার ধারে, ড্রেইন বন্ধ হয়ে যায়।

এতে করে পৌরসভার উপর ত্যক্ত বিরক্ত এলাকার লোকজন। একইসাথে নাগরিকদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে তারা নিজেরাই কাজে নেমে যান বলে জানান তারা। যাতে করে ভবিষ্যৎ এ কেউ যেখানে সেখানে ময়লা না ফেলে।

এলাকাবাসীর প্রত্যাশা তাদের এ উদ্যোগ পুরো শ্রীমঙ্গলের সাথে সাথে ছড়িয়ে যাবে সারা বাংলায় । যার ফলে নাগরিকরা হবে সচেতন। পৌরসভা হবে কর্মচঞ্চল।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...