ব্রেকিং নিউজ

দক্ষিণ এশীয় স্যানিটেশন সম্মেলন: বাংলাদেশ ওয়াস এ্যালায়েন্সের সক্রিয় অংশগ্রহণ

আ হ ম ফয়সল, কাঠমুন্ডু (নেপাল) থেকে:

 

তিন দিন ব্যাপী পঞ্চম দক্ষিণ এশীয় স্যানিটেশন সম্মেলনে (সেকোসেন-৫) সক্রিয় ভাবে অংশগ্রহণ করেছে বাংলাদেশ ওয়াস এ্যালায়েন্সের সদস্য সংগঠনের প্রতিনিধিরা। অংশগ্রহণকারী প্রতিনিধিদের সম্মেলনের বিভিন্ন অধিবেশনে স্যানিটেশন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও মতামত প্রকাশ করতে দেখা গেছে।

বাংলাদেশ ওয়াস এ্যালায়েন্সের সদস্য বেসরকারী সংস্থা ডর্‌প এর প্রতিষ্ঠাতা ও সেক্রেটারী জেনারেল এএইচএম নোমান জানান, এ সম্মেলনে বাংলাদেশ ওয়াস এ্যালায়েন্সের কান্ট্রি কো-অর্ডিনেটর অলক কুমার মজুমদার উপস্থিত থাকতে না পারলেও তিনি টেলিফোন, ইন্টারনেটের মাধ্যমে আমাদের খোজ-খবর নিচ্ছেন। এ সম্মেলন থেকে শিক্ষা গ্রহণ করে বাংলাদেশের তৃণমূলে গিয়ে আমাদের কাজে লাগাতে হবে।

সম্মেলনে অংশগ্রহণকারী বাংলাদেশ ওয়াস এ্যালায়েন্সের সদস্য সংস্থা প্রাক্টিক্যাল এ্যাকসানের কো-অর্ডিনেটর আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশ স্টলে- বাংলাদেশ ওয়াস এ্যালায়েন্স ও তার সদস্য সংগঠনের স্যানিটেশন বিষয়ক বিভিন্ন ধরনের লিফলেট, পোষ্টার, পুস্তিকা স্থান পেয়েছে। যা বিভিন্ন দেশ থেকে আসা প্রতিনিধিরা সংগ্রহ করছেন।

উল্লেখ্য, সকলের জন্য স্যানিটেশন: স্যানিটেশন সকলের জন্য শ্লোগান নিয়ে নেপালের রাজধানী কাঠমুন্ডুর ইয়াকি-ইয়াতী হোটেলে সম্মেলনটি গত মঙ্গলবার থেকে শুরু হয়। সম্মেলনে বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আবু আলম মোঃ শহিদ খানের নেতৃত্বে বাংলাদেশের ৬৮ সদস্যের প্রতিনিধিসহ দক্ষিণ এশীয় দেশগুলোর মধ্যে ভারত, নেপাল, আফগানিস্তান, ভূটান, মালদ্বীপ, পাকিস্তান ও শ্রীলংকার সরকারী-বেসরকারী পর্যায়ের চার শতাধিক প্রতিনিধি অংশগ্রহণ করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

গরম পানি পানে ১০ উপকার

নিউজ ডেস্ক :: পানি পানে অনেক উপকার তা আমরা সবাই জানি। তবে ...