তিশার ডবল চমক

নুসরাত ইমরোজ তিশাস্টাফ রিপোর্টার :: প্রিয়দর্শনী অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ডবল চমক নিয়ে রুপালি পর্দায় হাজির হচ্ছেন। অচিরেই তার অভিনীত বহুল আলোচিত দুটি ছবি মুক্তি পেতে যাচ্ছে। এগুলো হচ্ছে- মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ ও তৌকীর আহমেদের ‘হালদা’।

সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে তিশা অভিনীত ‘ডুব’ ছবিটি। আগামী ২৭ অক্টোবর সিনেমাটি সারা দেশে মুক্তি পাচ্ছে বলে ঘোষণা দিয়েছে এর প্রযোজনা প্রতিষ্ঠান। সিনেমাটির মুক্তিকে সামনে রেখে আগামী ২৭ সেপ্টেম্বর এর ট্রেইলার প্রকাশ করা হবে।

‘ডুব’ সিনেমাটির ইংরেজি নাম ‘নো বেড অব রোজেস’। এ সিনেমার মাধ্যমে প্রথম বাংলাদেশের কোনো সিনেমায় অভিনয় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। সিনেমায় তার মেয়ের ভূমিকায় অভিনয় করেছেন তিশা।
এ ছবিতে আরও অভিনয় করেছেন-রোকেয়া প্রাচী, নাদের চৌধুরী এবং কলকাতার পার্ণো মিত্র, ব্রাত্য বসু।
বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে ভারতের এসকে মুভিজ ও ইরফান খানের প্রযোজনা প্রতিষ্ঠান আইকে কোম্পানি।
এদিকে, হালদা নদী ও সেখানকার প্রান্তিক মানুষের জীবনবৈচিত্র্যই হালদা ছবির পটভূমি গড়ে উঠেছে। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র এই হালদা নদী। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এখানে ডিম ছাড়ে। ছবির গল্পে হালদায় মাছ ডিম ছাড়ে এবং নিষিক্ত ডিম সংগ্রহ করার বিষয়টি দেখানো হয়েছে।
এ ছাড়া নদীর গতি-প্রকৃতি, ক্ষয় এবং তীরবর্তী মানুষের জীবনের প্রবাহের জটিলতাও এতে তুলে ধরা হয়েছে। চলতি বছরের ডিসেম্বর মাসে ছবিটি মুক্তি পাবে। এরই মধ্যে মুক্তির প্রক্রিয়া শুরু হয়ে গেছে। তারাই ধারাবাহিকতায় ফেসবুক পেজে পোস্টার প্রকাশ করেছেন ছবির নির্মাতা তৌকীর আহমেদ। এটি ডিজাইন করেছেন অভিনেত্রী, লেখক, চিত্রশিল্পী বিপাশা হায়াত।
হালদা ছবিতে তিশাকে গ্রামের স্বপ্নবাজ এক তরুণীর চরিত্রে দেখা যাবে। এতে তিশা সহশিল্পী হিসেবে রয়েছন- জাহিদ হাসান ও মোশাররফ করিম। এতে জাহিদকে খলচরিত্রে দেখা যাবে। আর মোশাররফ থাকছেন জেলের ভূমিকায়। এ ছাড়া আরও অভিনয় করেছেন দিলারা জামান, ফজলুর রহমান বাবু, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। ছবিটির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

স্তন ক্যানসারের লক্ষণগুলো কী?

স্তন ক্যানসার একটি আতঙ্কের নাম। তবে প্রাথমিক অবস্থায় চিকিৎসা নিলে স্তন ক্যানসার ...