ব্রেকিং নিউজ ❯
Home / শীর্ষ নিউজ / তিনবার তালাক লিখে ডিভোর্স স্বামীর: ব্যবস্থা নিতে মোদীকে চিঠি মুসলিম মহিলার

তিনবার তালাক লিখে ডিভোর্স স্বামীর: ব্যবস্থা নিতে মোদীকে চিঠি মুসলিম মহিলার

তিনবার তালাক লিখে ডিভোর্স ডেস্ক নিউজ :: ভারতের যোধপুরে এক টুকরো কাগজে তালাক কথাটা তিনবার লিখে ডিভোর্স দিয়েছে স্বামী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন শাগুফতা মোদী। ২৫ বছর বয়সি মুসলিম মহিলার দাবি, ‘মুসলিম মেয়েদের বাঁচাতে’ প্রধানমন্ত্রী এই প্রথার অবসান ঘটান।

শাগুফতার সঙ্গে রিজওয়ানের বিয়ে হয়েছিল ২০১৪-র ডিসেম্বর।

শাগুফতার কৌঁসুলি অমিত মহেশ্বরী জানিয়েছেন, তাঁর মক্কেলের স্বামী বেকার, ঘনঘন স্ত্রীকে চাপ দিতেন তাঁর বাবা-মায়ের কাছ থেকে টাকা নিয়ে আসার জন্য।

রিজওয়ান এপ্রিলে তাঁদের বাড়ি থেকে তাঁকে বের করে দেন, সাদা কাগজে তিনবার তালাক লিখে দেন বলে দাবি শাগুফতার।

এক চিঠিতে রিজওয়ান স্ত্রীকে ঝগড়ুটে বলেছেন। তাঁর অভিযোগ, বাবা-মায়ের সঙ্গে দেখা করতে প্রায়ই বাড়ি থেকে বেরিয়ে যান স্ত্রী। অনেক বলা সত্ত্বেও নিজেকে বদলাননি, তাই তালাকই একমাত্র রাস্তা।

রিজওয়ানের দাবি, শরিয়তি বিধান মেনে দুজন সাক্ষীর সামনে তিনি স্ত্রীকে ডিভোর্স দিয়েছেন। তাঁরা দুজনেই এখন নিজেদের পছন্দমতো আবার বিয়ে করতে পারেন।

শাগুফতা জানিয়েছেন, তাঁর বাবা-মা রিজওয়ানকে বোঝানোর চেষ্টা করেছেন যাতে বিয়েটা ভেঙে না যায়। কিন্তু লাভ হয়নি। তাই তাঁরা আদালতের দ্বারস্থ হয়েছেন।

তাঁর কৌঁসুলি বলেছেন, তিন তালাক নিয়ে সুপ্রিম কোর্টের রায় বেরনো পর্যন্ত রিজওয়ান আবার যাতে বিয়ে করতে না পারেন, সেজন্য আমরা আদালতে আবেদন করেছি।

শাগুফতা বলেন, তিন তালাক বহু পরিবার, মহিলা ও শিশুকে বিপদে ঠেলে দিচ্ছে। সমাজের মঙ্গলের জন্যই এর অবসান চাই।

 

http://www.unitednews24.com/wp-content/uploads/2016/08/Untitled-1-copy-1.jpg

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*