তাসকিন-রাব্বির কল্যাণে ১০৯ রানের টার্গেট

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ১৭৩ রানে অল আউট হয়েছে বাংলাদেশ। তবে প্রথম ইনিংসে স্বাগতিকদের থেকে পিছিয়ে থাকার কারণে লিড ১০৮ রানের। এখন ১০৯ রানের লক্ষ্যে ব্যাট করছেন কিউইরা।

এদিন সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ ছাড়া বাকি ব্যাটসম্যানরা ব্যর্থ হলেও ব্যাট হাতে চার-ছক্কা হাঁকিয়ে গ্যালারি মাতিয়েছেন দুই বোলার তাসকিন আহমেদ ও কামরুল ইসলাম রাব্বি। ১১৫ রানে আট উইকেট পড়ার পর দু’জনে মিলে জুটি গড়েন ৪১ রানের। ২ ছক্কা ও এক চারে ৩০ বলে ৩৩ রানে তাসকিন ফিরলেও ২৯ বলে এক ছক্কায় ও ৩ চারে ২৫ রানে অপরাজিত থাকেন রাব্বি।

এর আগে, বাংলাদেশের শুধু ব্যাটিং ব্যর্থতার গল্প। রানের খাতা খোলার আগেই ফিরে যান সাব্বির রহমান, নুরুল হাসান সোহান। তবে অন্যরা রানের খাতা খুললেও কেবল সৌম্য সরকার ও মাহমুদুল্লাহ রিয়াদ ছাড়া বলার মতো কোনো রান তাদের নামের পাশে লিখতে পারেননি। তাই শেষ দিকে দুই বোলারের ৬৫ রানের পরও বাংলাদেশের রান ১৭৩ এর বেশি হলো না।

এর আগে, ৭ উইকেট আর ২৬০ রান নিয়ে দিন শুরু করা নিউজিল্যান্ড অল আউট হয় ৩৫৪ রানে। তাতে স্বাগতিকরা লিড পায় ৬৫ রানের। হেনরি নিকোলস করেন সর্বোচ্চ ৯৮ রান। বাংলাদেশের পক্ষে সাকিব ৪, মেহেদি হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বি দুটি করে উইকেট নেন।

এর আগে, সৌম্য সরকার ও সাকিবের অর্ধশতকের ওপর ভর করে প্রথম ইনিংসে বাংলাদেশ ২৮৯ রান সংগ্রহ করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

‘আমাকে এখনও কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না’

ষ্টাফ রিপোর্টার :: বিএনপি চেয়ারপারসন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ৮ মাস ...