তত্ত্বাবধায়ক বহাল ছাড়া কোনো আলোচনা নয়: ফখরুল

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ছাড়া সরকারের সাথে যেকোনো ধরনের আলোচনার সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার টাঙ্গাইলে আয়োজিত এক জনসভায় তিনি দলের এ অবস্থানের কথা তুলে ধরেন।

মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৩৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে টাঙ্গাইলের সন্তোষে জেলা বিএনপি এ জনসভার আয়োজন করে।

ফখরুল বলেন, তত্ত্ববধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহাল ছাড়া সরকারের সাথে অন্য কোনো আলোচনায় বসবে না বিএনপি। নির্দলীয় ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিরোধী দল।

তিনি বলেন, সব দলের সঙ্গে আলোচনা না করে নির্বাচন কমিশন পুনর্গঠন করা হলে জনগণ তা মেনে নেবে না। বিএনপি ওই কমিশনের অধীনে নির্বাচনে যাবে না।

মজলুম জননেতা মওলানা ভাসানীকে স্বাধীন বাংলাদেশের সত্যিকারের স্বপ্নদ্রষ্টা আখ্যায়িত করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দেশের অর্জিত স্বাধীনতা আজ ফের বিপদাপন্ন হয়েছে।

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতার প্রথম ডাক দিয়েছিলেন মওলানা ভাসানী। তিনিই স্বাধীনতার মহানায়ক আর কেউ নয়। তারই অনুসারী ছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান।

ফখরুল বলেন, ভাসানীর ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রতীক অনুসরণ করে জিয়াউর রহমান বিএনপির প্রতীক হিসেবে ধানের শীষকে বেছে নিয়েছেন। এতে ভাসানীর প্রতি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়ার ভালবাসার প্রতিফলন ঘটেছে।

তিনি বলেন, এ দেশের খেটে খাওয়া মানুষের জন্য আজীবন সংগ্রাম করেছেন মওলানা ভাসানী। জীবনে কোনো দিন অন্যায়ের বিরুদ্ধে আপস করেননি। তিনি এই দেশের মানুষের ভাগ্য বদলাতে চেয়েছিলেন।

জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আহমেদ আযম খানের সভাপতিত্বে জনসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু, সাবেক মন্ত্রী নুর মোহাম্মদ খান প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “আদি হতে অন্ত রবে বন্ধুত্বের বৃত্ত” ...