ঢাবির দ্বিতীয় ক্যাম্পাসের জন্য পূর্বাচলে ৫২ একর জমি বরাদ্দ

ঢাবির দ্বিতীয় ক্যাম্পাসের জন্য পূর্বাচলে ৫২ একর জমি বরাদ্দস্টাফ রিপোর্টার :: রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) কর্তৃক পূর্বাচলে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ৫২ একর জমি বরাদ্দ পেয়েছে।
বৃহস্পতিবার রাজউকের চেয়ারম্যান আবদুর রহমান জমির এই বরাদ্দপত্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের কাছে হস্তান্তর করেন।
ঢাবির দ্বিতীয় ক্যাম্পাসে সেখানে যাত্রা শুরু করবে।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শিবলী রুইয়াতুল ইসলাম বলেন, আমরা রাজউকের বরাদ্দপত্র হাতে পেয়েছি। এটি আমরা উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের কাছে দিয়েছি। এখন শিক্ষা মন্ত্রণালয় থেকে পেমেন্টটা দিয়ে দিলে আমরা বাউন্ডারি ওয়ালের কাজটি করতে পারব।
তিনি আরও বলেন, আমরা ৫২ একর পেয়েছি, মেডিকেলের জন্য আরও ৩০ একর পাব। দ্বিতীয় ক্যাম্পাসে কি কি হবে এমন প্রশ্নের জবাবে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের এই ডিন বলেন, যেগুলো ভালো প্রসারিত করা যায় প্লান করে আমরা সেগুলোই করব।
ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল এ নিয়ে তার ভেরিফাইড ফেসবুকে একটি স্ট্যটাস দিয়েছেন। তিনি লিখেছেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় পূর্বাচলে ৫২ একর জমি বরাদ্দ পেল। এখন আমাদের প্রিয় বিশ্ববিদ্যালয় পূর্বাচলে দ্বিতীয় ক্যাম্পাস যুক্ত করবে। স্ট্যটাসে সম্মিলিতভাবে সবাই তাদের সমর্থন দেয়ার কারণে তিনি তাদেরকে ধন্যবাদ জানান।
এর আগে অধ্যাপক মাকসুদ কামাল জানিয়েছিলেন, ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে তারা অ্যাকাডেমিক ও অবকাঠামোগতভাবে বিশ্বের আদর্শ বিশ্ববিদ্যালয়ের রুপান্তর করতে চান। এ জন্য তারা নানা উদ্যোগ হাতে নিয়েছেন। এই উদ্যোগের অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ক্যাম্পাস পূর্বাচলে স্থান্তরের একটি প্রক্রিয়া চলছে।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...