ঢাকা-ময়মনসিংহ, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট

বাংলাদেশে গোড়াই, মির্জাপুর শহর বাইপাস ও এলেঙ্গাসহ ঢাকা-টাঙ্গাইল এবং ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে শনিবার ভোর থেকে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। শনিবার সকাল থেকে গাজীপুরের কালিয়াকৈরের চন্দ্রা থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাশ পর্যন্ত প্রায় ৭৫ কিলোমিটার রাস্তায় যানজটের সৃষ্টি হয়।

 

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার এম এ মাসুদ বলেন, ‘দুই লেনবিশিষ্ট এই রাস্তায় অতিরিক্ত যানবাহনের ফলে এই জটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ বিভাগ আপ্রাণ চেষ্টা চালাচ্ছে।’

গতকাল ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটার যানজট সৃষ্টি হয়। এলেঙ্গায় প্রায় ১২ কিলোমিটার এলাকার সড়কের অবস্থা বেহাল। আমাদের টাঙ্গাইল ও মির্জাপুর প্রতিনিধি জানান, গতকাল শনিবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের প্রায় ৪৫ কিলোমিটারজুড়ে দিনভর ভয়াবহ যানজটে স্থবির ছিল মহাসড়ক।

পুলিশ জানায়, মহাসড়কের করটিয়া, ঘারিন্দাসহ তিনটি স্থানে গরুবাহী ট্রাক এবং যাত্রীবাহী বাস বিকল হয়ে পড়ে। এতে সকাল ৯টার পর থেকে মহাসড়কে যানজট শুরু হয়। এ ছাড়া এলেঙ্গার কাছে একটি দুর্ঘটনা ঘটলে মহাসড়কের এ যানজট এলেঙ্গা থেকে মির্জাপুর উপজেলার ধেরুয়া পর্যন্ত প্রায় ৪৫ কিলোমিটারজুড়ে বিস্তৃত হয়। বিকল হওয়া যানগুলো রেকারের মাধ্যমে সরিয়ে নিতে প্রায় দেড়-দু\’ঘণ্টা লেগে যায়। এ ব্যাপক যানজটে আটকা পড়ে ঈদে ঘরমুখো ৯০টি রুটের হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগের শিকার হন। হাইওয়ে পুলিশসহ পুলিশ প্রশাসনের আড়াই শতাধিক সদস্য শত চেষ্টা করেও তা দূর করতে পারেননি। হাইওয়ে মির্জাপুর থানার ওসি ছানোয়ার হোসেন জানান, এলেঙ্গা এলাকার প্রায় ১২ কিলোমিটার সড়কে খানাখন্দ এবং প্রচণ্ড ধুলার কারণে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চতুর্থ আন্তর্জাতিক ‌'জনগণের স্বাস্থ্য সম্মেলন' শুরু

চতুর্থ আন্তর্জাতিক ‌‘জনগণের স্বাস্থ্য সম্মেলন’ শুরু

স্টাফ রিপোর্টার :: “এখনই সবার জন্য স্বাস্থ্য” প্রতিপাদ্য নিয়ে চতুর্থ আন্তর্জাতিক জনগণের ...