ঢাকা ভাগ হলে আন্দোলন: বিএনপি

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) ভাগ করা হলে জনগণকে সাথে নিয়ে আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে প্রধান বিরোধী দল বিএনপি।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, মহাজোট সরকারের সময় শেষ হয়ে গেছে। ঢাকা মহানগরীকে দুই ভাগ করার সিদ্ধান্ত সরকারের জন্য আত্মঘাতী হবে। দুই ভাগ করার গণবিরোধী সিদ্ধান্ত জনগণ মেনে নেয়নি, নেবেও না।

তিনি আরো বলেন, ঢাকা ভাগে সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে জনগণ ফুসে উঠেছে। এই অবস্থায় দেশের বৃহত্তর রাজনৈতিক দল হিসেবে বিএনপি নীরবে বসে থাকতে পারে না। সরকার সিদ্ধান্ত বাতিল না করলে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

মির্জা ফখরুল বলেন, বিএনপি আগামীতে ক্ষমতায় গেলে সরকারের এই তুঘলকি, অগণতান্ত্রিক, অসাংবিধানিক ও স্বৈরাচারী সিদ্ধান্ত বাতিল করে পুনরায় ঢাকাকে একটি সিটি করপোরেশনে রূপান্তর করা হবে।

তিনি বলেন, সরকার কিংকর্তব্যবিমুখ হয়ে পড়েছে। যা করার দরকার নেই তা করছে। যা দরকার তা করছে না। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। জনগণের নিরাপত্তা দিতে পারছে না। গ্যাস-বিদ্যুত-পানির সমস্যার সমাধান করতে পারছে না। কর্মসংস্থান করতে পারছে না। অথচ একের পর এক অগণতান্ত্রিক সিদ্ধান্ত নিচ্ছে।

সরকারের মন্ত্রিসভা সম্প্রসারণের সমালোচনা করে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, শেষ যা হওয়ার সরকারের তা হয়ে গেছে। কোনো জীবন রক্ষাকারী ওষুধেই কাজ হবে। মন্ত্রিসভার রদবদল করেও তাদের শেষ রক্ষা হবে না।

তবে তিনি শেষ পর্যন্ত মন্ত্রিত্ব পাওয়া সুরঞ্জিত সেন গুপ্তকে অভিনন্দন জানান। বলেন, ওবায়দুল কাদের দীর্ঘদিন অনেক সত্য কথা বলে মন্ত্রিত্ব পেয়েছেন। তাকেও অভিনন্দন।

কুমিল্লা সিটি নির্বাচনে ইভিএম বন্ধ ও সেনাবাহিনী মোতায়েনের জন্য নির্বাচন কমিশনকে দেয়া বিএনপির চিঠি ও খালেদা জিয়ার কাছে ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের দেয়া চিঠি ও বিএনপিকে দেয়া নির্বাচন কমিশনের চিঠির উত্তর শিগগিরই প্রকাশ করা হবে বলেও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সংবাদ সম্মলনে আরো উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, ভাইস-চেয়ারম্যান আবদুল্লাহ-আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান, রুহুল কবীর রিজভী, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবীর খোকন, ঢাকা মহানগর কমটির সদস্য সচিব আব্দুস সালাম প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

শীতার্থদের মাঝে ছাত্রলীগ নেতার শীতবস্ত্র বিতরণ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: “আদি হতে অন্ত রবে বন্ধুত্বের বৃত্ত” ...