ঢাকা দুইভাগ: সিদ্ধান্ত না বদলালে লাগাতার আন্দোলন: ফখরুল

সরকার ঢাকাকে দুভাগ করে জনগণের হৃৎপিণ্ডে আঘাত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেছেন, জনবিরোধী এ সিদ্ধান্তের কারণে একদিন সরকারকে বিচারের  কাঠগড়ায় দাঁড় করানো হবে।

ঢাকা সিটি করপোরেশনকে দুই ভাগ করার প্রতিবাদে এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে ঢাকা মহানগর বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, সবক্ষেত্রে ব্যর্থ সরকার জনগণের প্রতিবাদে দিশেহারা হয়ে গেছে। তাই কোনো কিছুর তোয়াক্কা না করে ৪০০ বছরের ঐতিহ্যবাহী ঢাকাকে কেটে টুকরো টুকরো করে ফেলছে। আগামী রোববারের হরতালের পর সরকার তার সিদ্ধান্ত থেকে সরে না আসলে লাগাতার কর্মসূচি দেয়া হবে।

ঢাকাকে দুই ভাগ নয়, চার ভাগ করার দরকার ছিলো- প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এ বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, ঢাকাবাসির হৃৎপিণ্ডে আঘাত দেয়ার কারণে জনগণ একদিন বর্তমান সরকারকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাবে।

আদালতে ঢাকা ভাগের প্রতিবাদে সাদেক হোসেন খোকার করা রিটের ব্যাখ্যা দেয়ার আগেই সরকার রাষ্ট্রপতির কাছ থেকে এ বিলে স্বাক্ষর করিয়ে নেয়ার সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের মুখে ‘আইনের প্রতিশ্রদ্ধাশীল’ কথাটা মানায় না।

বর্তমান সরকার দেশের স্বার্থের চেয়ে ভারতের স্বার্থকে প্রাধান্য দেয়ায় ভারত টিপাইমুখে বাঁধ দেয়ার প্রস্তুতি সম্পন্ন করলেও বাংলাদেশ সরকার এর কোন প্রতিবাদ করতে পারেনি বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, হামলা-মামলা দিয়ে জনগণের ন্যায়সঙ্গত আন্দোলন বন্ধ করা যায়না। দেশের জনগণ রোডমার্চ সফল করে সরকারকে জানিয়ে দিয়েছে তারা এ সরকারের হাত থেকে রেহাই পেতে চায়।

বর্তমান সরকার জনগণের কোন সমস্যার সমাধান করতে না পারলেও বিরোধী দলকে দমন করতে সফল হয়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

বর্তমান সরকারকে মামলাবাজ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, নিজেদের বানানো কমিশন দিয়ে বিরোধী দলকে দমন করার জন্য ২০০১ সালের নির্বাচন পরবর্তী সহিংসতার অভিযোগে ২৬ হাজার বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করার ষড়যন্ত্র করছে।

ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিষ্টার রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, যুবদলের সভাপতি মোয়াজ্জম হোসেন আলাল, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আবদুস সালাম, ছাত্রদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু প্রমুখ।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মোঃ আব্দুল কাদের।

লক্ষ্মীপুর-২ আসনে আ.লীগের মনোনয়ন চান আব্দুল কাদের

বিশেষ প্রতিনিধি :: আসন্ন একাদশ সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ (রায়পুর-সদরের একাংশ) আসনে বাংলাদেশ ...