ডিসিসি না ভেঙে নির্বাচন দেয়ার আহ্বান খোকার

ঢাকা সিটি করপোরেশন (ডিসিসি) নির্বাচনে আর প্রার্থী না হওয়ার ঘোষণা দিয়ে ডিসিসি ভাগ না করতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বর্তমান মেয়র সাদেক হোসেন খোকা।

নির্বাচনী তফসিল ঘোষণার সাথে সাথে পদত্যাগ করার ঘোষণা দিয়ে তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন, ‘নির্বাচন দিন, ঢাকাকে ভাগ করবেন না।’

ঢাকা সিটি করপোরেশনকে দুইভাগ করার প্রতিবাদ জানাতে শনিবার জাতীয় প্রেসক্লাবে এক জরুরি সংবাদ সম্মেলনে খোকা এ ঘোষাণা দেন।

কাউন্সিলরদের সাথে নিয়ে জনাকীর্ণ এই সংবাদ সম্মেলনে তিনি বলেন, এই মুহূর্তে নির্বাচন হলে আওয়ামী লীগের প্রার্থী জিততে পারবে না বলে নির্বাচনকে পাশ কাটিয়ে রাজনৈতিক প্রতিহিংসায় সরকার ঢাকা মহানগরীকে দুইভাগে ভাগ করছে।

নির্বাচন হলে তাকে কেউ পরাজিত করতে পারবে না দাবি করে বর্তমান মেয়র বলেন, ‘ঢাকাকে ভাগ না করে নির্বাচন দিন। ভয়ের কিছু নেই, আমি প্রার্থী হবো না।’

সিটি করপোরেশন বিভক্ত হওয়ার প্রক্রিয়া বন্ধ না হলে নিজ দল বিএনপি ও নগরবাসীকে নিয়ে কঠোর আন্দোলন গড়ে তোলারও ঘোষণা দেন তিনি।

প্রসঙ্গত, প্রশাসক নিয়োগের বিধান রেখে ঢাকা সিটি কর্পোরেশনকে দুই ভাগ করতে গত ২৩ নভেম্বর জাতীয় সংসদে একটি বিল উত্থাপন করা হয়েছে। এর আগে এ প্রস্তাবে সম্মতি দেয় মন্ত্রিপরিষদ।

ঢাকার ৯২টি ওয়ার্ডের মধ্যে ৫৬টি নিয়ে দক্ষিণে একটি এবং ৩৬টি ওয়ার্ড নিয়ে উত্তরে আরেকটি সিটি করপোরেশন গঠনের কথা বলা হয়েছে প্রস্তাবিত আইনে।

তবে প্রধান বিরোধী দল বিএনপিসহ সুশীল সমাজ ও সাধারণ ঢাকাবাসী ঢাকা ভাগের এই প্রস্তাবের তীব্র বিরোধিতা করে আসছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ঢাকা

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করে যে প্রতিবেদন দিল মেডিকেল বোর্ড

ষ্টাফ রিপোর্টার :: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর প্রতিবেদন ...