‘ডাক্তার হওয়া লাগবে না, ঢাকা গিয়া গার্মেন্টসে কাজ কর’

‘ডাক্তার হওয়া লাগবে না, ঢাকা গিয়া গার্মেন্টসে কাজ কর’আসাদুজ্জামান সাজু, লালমনিরহাট প্রতিনিধি:: তোর আর ডাক্তার হওয়া লাগবে না তুই ঢাকায় গিয়ে গার্মেন্টসে কাজ কর। এভাবেই কেঁদে কেঁদে মেধাবী ছাত্র মাজেদুলকে কথাগুলো বলছিলেন তার বাবা।

মাজেদুল ইসলাম এবার হাতীবান্ধা এস এস সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসিতে গোল্ডেন এ প্লাস পেয়েছে। সে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার টংভাঙ্গা এলাকার দিনমজুর মহসীন আলীর ছেলে।

মাজেদুলের বাবা মহসীন আলী জানান, আমি একজন সাধারন দিনমজুর মাত্র, মিনি বাসের হেলপারি করি। কীভাবে আমি আমার ছেলের ডাক্তার হওয়ার স্বপ্ন পুরন করবো? হেলপারি করে যা আয় করি তা দিয়ে ৭ সদস্যের পরিবার চালাতে হিমশিম খাচ্ছি। তাই ছেলেকে ঢাকায় যেতে বলেছি।

মেধাবী ছাত্র মাজেদুল ইসলাম জানায়, ৭ সদস্যের পরিবারে অনেক কষ্টে বড় হয়েছি। ছোট বেলা থেকেই স্বপ্ন দেখেছি বড় হয়ে ডাক্তার হবো। তাই শত কষ্টের মাঝেও মনোযোগ দিয়ে লেখাপড়া করেছি। প্রায় সময় দিনমজুরের কাজ করে আমার লেখাপড়ার খরচ জুগিয়েছি। কিন্তু এখন কীভাবে কী করবো বুঝতে পারছি না। বাবার যা আয় তা দিয়ে কোনরকম সংসার চলে। আমার লেখাপড়ার খরচ চলবে কীভাবে ? এখন বুঝলাম আমাদের গরিবদের স্বপ্ন দেখতে নাই। শেষ পর্যন্ত আমার স্বপ্ন বুকে চাপা দিয়ে ঢাকা গিয়ে গার্মেন্টসেই কাজ করতে হবে আমাকে।

হাতীবান্ধা এসএস সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম প্রধান জানান, মাজেদুল অত্যান্ত মেধাবী ছাত্র। সমাজের বৃত্তবানরা এগিয়ে আসলে সে তার স্বপ্ন পুরন করতে পারবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সড়ক দুর্ঘটনা

সড়ক দুর্ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ নিহত

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর বিছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় যাত্রীবাহী ...