ডলার আত্মসাতের অভিযোগ নিউ ইয়র্ক ষ্টেট এসেম্বলির স্পিকার দোষী সাব্যস্ত

ডলার আত্মসাতের অভিযোগ নিউ ইয়র্কে ষ্টেট এসেম্বলির স্পিকার দোষী সাব্যস্তবাংলা প্রেস, নিউ নিউইয়র্ক থেকে :: দুই দশক ধরে নিউ ইয়র্কের সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদ ষ্টেট এসেম্বলির স্পিকার শেলডন সিলভারকে দোষী সাব্যস্ত করেছে যুক্তরাষ্ট্রের একটি আদালত। বিভিন্ন কাজের অজুহাতে ঘুষ গ্রহন ও অবৈধ রিয়েল এষ্টেট ইন্ডাষ্ট্রিজ ও স্বাস্থ্যসেবা খাতে ক্ষমতার দাপট দেখিয়ে ৪ মিলিয়ন ডলার আত্মসাতের অভিযোগে নিউ ইয়র্কের স্থানীয় সময় সোমবার তাঁকে দোষী সাব্যস্ত করা হয়।

ম্যানহাটানের ফেডারেল জুরি আদালতে গত তিন সপ্তাহ ধরে শেলডন সিলভারের বিরুদ্ধে আনীত অভিযোগের সাক্ষ্য গ্রহন চলছিল। গত সোমবার দুপুরে আদালত তাঁকে জালিয়াতি, চাঁদাবাজি ও অর্থ পাচারসহ বিভিন্ন অভিযোগে দোষী সাব্যস্ত করেন। চলতি বছরের ২২ জানুয়ারি বৃহস্পতিবার সকালে এফবিআই সদস্যরা তাঁকে গ্রেপ্তার করেন।

শেলডনের বিরুদ্ধে সৎ সেবা জালিয়াতি ও সেবা জালিয়াতির উদ্দেশ্যে ষড়যন্ত্রের ২টিসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়েছে। নিউ ইয়র্ক গভর্ণমেন্ট  ইতোমধ্যে তাঁর পাসপোর্টও বায়েজাপ্ত করেছেন। তবে সোমবার দোষী সাব্যস্ত হবার পর তিনি এ মুহর্তে তাঁর পদত্যাগের কোনো ইচ্ছা নেই।

স্বপদেই থাকবেন তিনি জানান। শেলডন সিলভার নিউ ইয়র্কের ম্যানহাটনে জন্ম গ্রহন করেন এবং ব্রুকলিনের ইয়েশিভা বিশ্ববিদ্যায়েলয়ের আইনবিদ্যায় গ্রাজুয়েশন সম্পন্ন করেন। যুক্তরাষ্ট্রের ক্ষমতাসীন ডেমোক্রেটিক পার্টির প্রভাবশালী এ সদস্যকে গ্রেপ্তারে দলের ভেতরে চলছে নানা সমালোচনা।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস’র সাথে এএসডির মতবিনিময়

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস’র সাথে এএসডির মতবিনিময়

স্টাফ রিপোর্টার :: শিশু অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস ...