ডরপ’র জায়াপতি সম্মাননা প্রদান

ম্যান অব দ্যা ইয়ার সম্মাননা পেলেন ইলিয়াস কাঞ্চন

ডরপ’র জায়াপতি সম্মাননা প্রদান

স্টাফ রিপোর্টার :: স্ব-স্ব ক্ষেত্রে প্রশংসনীয় যৌথ অবদানের জন্য বেসরকারি সংস্থা ডরপ শনিবার সন্ধ্যায় রাজধানীর মিরপুরস্থ সংস্থার কেন্দ্রীয় কার্যালয়ে ‘জায়াপতি সম্মাননা’ প্রদান করেছে। নিজেদের দারিদ্র্য বিমোচনে অনবদ্য অবদানের স্বীকৃতিস্বরুপ এ বছর ‘স্বপ্ন প্যাকেজ’ প্রাপ্ত দুই জন মায়ের হাতে জায়াপতি সম্মাননা তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জায়াপতিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশনের উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ জসীম উদ্দিন। জায়াপতি সম্মাননা বিজয়ীরা হচ্ছেন- ‘বটমলাইনিং স্বপ্ন মা একের ভেতর সতের’ এ টুঙ্গিপাড়ার নিলফা গ্রামের মারিয়া বেগম ও রফিক খাঁ এবং মুজিবনগরের আনন্দবাস গ্রামের মোছা. সালমা খাতুন ও আতিয়ার রহমান।

এ ছাড়া অনুষ্ঠানে বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা ও সংগঠক ইলিয়াস কাঞ্চনকে ‘ডরপ ম্যান অব দ্যা ইয়ার-২০১৮, সড়ক ও জীবন’ সম্মাননা দেয়া হয়।

ডরপ এর চেয়ারম্যান মোঃ আজহার আলী তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ডরপ প্রতিষ্ঠাতা এবং গুসি আন্তর্জাতিক শান্তি পুরষ্কার বিজয়ী এএইচএম নোমান, র্ডপ’র নির্বাহী পরিষদ সদস্য অলক কুমার মজুমদার, কবি রোকেয়া ইসলাম, সাধারণ পরিষদ সদস্য শাহদাত হোসেন বাচ্চু, বাগেরহাটের রাজিয়া বেগম, অর্থ ও প্রশাসন পরিচালক মোঃ হায়দার আলী খান, গবেষণা পরিচালক মোহাম্মদ যোবায়ের হাসান প্রমূখ।

প্রধান অতিথি ড. মোঃ জসীম উদ্দিন, দারিদ্র্যের বহুমূখিতা মোকাবেলায় পিকেএসএফ উদ্ধাবন, সমৃদ্ধির জন্য সামগ্রীক উন্নয়নে ডরপকে আরো এগিয়ে যাবার আহবান জানান।

ইলিয়াস কাঞ্চন বলেন, ডরপ ‘মাতৃত্বকালীন ভাতা’ ও ‘স্বপ্ন প্যাকেজ’ প্রবর্তন করেছে, যা সরকার বাস্তবায়ন করছে। টেকসই উন্নয়ন বিস্তার লাভে ডরপ একটি পথিকৃত সংগঠন হিসেবে কাজ করছে।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে বক্তারা ‘ডরপ’র জায়াপতি সম্মাননাকে মাতৃত্বকালীন ভাতা কেন্দ্রীক স্বপ্ন প্যাকেজের প্রধান ধারক ও বাহক, দৃশ্যমান প্রতীক হিসেবে অভিহিত করেন। অতিথি ও আয়োজক সংশ্লিষ্টরা মা স্বপ্ন ফাউন্ডেশনের পক্ষ থেকে দারিদ্র্য বিমোচনে ‘স্বপ্ন প্যাকেজ’ কার্যক্রম সারাদেশে সম্প্রসারণের আহবান জানান।

উল্লেখ্য, নিজ নিজ অবস্থানে থেকে পরিবার, সমাজ ও দেশকে যৌথভাবে এগিয়ে নিতে অনবদ্য অবদানের স্বীকৃতি দিতে ২০১৬ সাল থেকে ডরপ ‘জায়াপতি সম্মাননা’ ও ‘ম্যান অব দ্যা ইয়ার’ সম্মাননা দিয়ে আসছে।

এর আগে ডরপ এর ২৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

'টপ এমপ্লয়ার' এর স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

‘টপ এমপ্লয়ার’ স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

ঢাকা :: বৃটিশ আমেরিকান ট্যোবাকো বাংলাদেশ প্রথম বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে সম্মানজনক ‘টপ ...