ট্রেনে কাটা পড়ে নিহত ৬০

নিউজ ডেস্ক :: পাঞ্জাবের অমৃতসারে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬০ জন। আর আহত হয়েছেন ৭২ জন। এদের অমৃতসারের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর জি নিউজের।

শুক্রবার অমৃতসার থেকে প্রায় ২ কিলোমিটার দূরে ধোবিঘাটে দশেরায় রাবণ দাহ অনুষ্ঠান চলছিল। সেটি দেখতে কমপক্ষে সাত হাজার লোক জড়ো হয়েছিল বলে পুলিশের দাবি। তাদের মধ্যে অনেকেই ধোবিঘাটের জোড়া ফটক ক্রসিংয়ের কাছে রেল লাইনের ওপর দাঁড়িয়েছিলেন। কারণ সেখান থেকে রাবণ দাহের দৃশ্য অনেক ভালো দেখা যায়।

বাজির তীব্র আওয়াজের মধ্যেই জলন্ধর-অমৃতসার ডিএমইউ লাইনে দাঁড়িয়ে থাকা দর্শকদের পিষে দিয়ে চলে যায়। কয়েক মিনিটের মধ্যে পাশের লাইনে চলে আসে অমৃতসার-হাওড়া এক্সপ্রেস। আচমকা দুর্ঘটনার ঘোর কাটিয়ে অনেকই লাফিয়ে লাইন থেকে সরে যায়। তা না হলে আরও দুর্ঘটনা আরও বড় আকার ধারণ করতো।

প্রত্যক্ষদর্শীদের বক্তব্য অনুযায়ী, অনেকই রাবণ দাহের ছবি বা ভিডিও তুলছিলেন। আবার অনেকে সেলফিও তুলছিলেন। বাজির তীব্র আওয়াজে ট্রেন আসার শব্দ শুনতেই পাননি দর্শকরা। রেলের পক্ষ থেকে জাননো হয়েছে চালক এমার্জেন্সি ব্রেক কষলেও তা কাজ করেনি।

এদিকে শনিবার হাসপাতালে আহতদের দেখতে যান পাঞ্জাব সরকারের মন্ত্রী নভজ্যোত সিং সিধু। পরে তিনি সাংবাদিকদের বলেন, কয়েক মিনিটের মধ্যে দুর্ঘটনা ঘটে যায়। ট্রেন কোনও হর্ন দেয়নি। এ নিয়ে রাজ্য সরকার তদন্ত করবে।

শনিবার সকালে অমৃতসারে যাচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। ইতোমধ্যেই তিনি নিহতদের পরিবার প্রতি পাঁচ লাখ রুপি ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রয়োজন হলে আহতদের কোনও বেসরকারি হাসাপাতালে নিয়ে গিয়েও চিকিৎসা করানো হবে।

অন্যদিকে অমৃতসারে অর্ধশতাধিক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বিরোধী নেতা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী শোক প্রকাশ করেছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রাকের সঙ্গে ইজিবাইকের সংঘর্ষ, নিহত ৩

 স্টাফ রিপোর্টার :: রংপুরের লাহিড়ীর হাট এলাকায় ট্রাকের সঙ্গে যাত্রীবাহী একটি ব্যাটারিচালিত ইজিবাইকের ...