টেলিভিশন নাট্যকার সংঘের বর্ষপূর্তিতে মিলনমেলা

টেলিভিশন নাট্যকার সংঘের বর্ষপূর্তিতে মিলনমেলাস্টাফ রিপোর্টার :: একটি নাটকের মূল প্রাণ হলেন নাট্যকার। কিন্তু প্রায়শঃ নাট্যকাররা থেকে যান লোকচক্ষুর আড়ালে। নাটক লেখার ব্যস্ততায় নিজেদের মধ্যে পারস্পরিক ভাব আদান-প্রদান করতেও তারা ফুরসত পান না। এ বিষয়গুলোকে সামনে রেখে ও নাট্যকারদেরকে একটি প্লাটফর্মে নিয়ে আসার লক্ষে গঠিত হয় টেলিভিশন নাট্যকার সংঘ।
২০১৬ সালের ২ এপ্রিল এক সম্মেলনের মাধ্যমে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের মাধ্যমে টেলিভিশন নাট্যকার সংঘ নতুন ভাবে যাত্রা শুরু করে। নতুন কার্যনির্বাহী কমিটির এক বছর পার হওয়া উপলক্ষে গত ২ এপ্রিল রোববার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয় এক মিলনমেলার। এতে  টেলিভিশন নাট্যকার সংঘের প্রায় শতাধিক নাট্যকার অংশ নেন।
টেলিভিশন নাট্যকার সংঘের সহ-সভাপতি বৃন্দাবন দাশের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন সুমন। টেলিভিশন নাট্যকার সংঘের কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি চয়নিকা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুর রহমান শান্তুনু ও জাকির হোসেন উজ্জল, অর্থ বিষয়ক সম্পাদক আহসান আলমগীর, দপ্তর সম্পাদক স্বাধীন শাহ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইফফাত আরেফীন তন্বী, প্রচার সম্পাদক আজম খান, প্রকাশনা সম্পাদক রেজাউর রহমান রিজভী, গবেষণা বিষয়ক সম্পাদক মহিউদ্দিন আহমেদ, কার্যকরী সদস্য প্রজ্ঞা নিহারীকা, উৎপল সর্বাজ্ঞসহ কার্যনির্বাহী কমিটির অধিকাংশ সদস্যই এসময় উপস্থিত ছিলেন।
মিলনমেলা আগত নাট্যকাররা টেলিভিশন নাট্যকার সংঘের কার্যক্রম নিয়ে মুক্ত আলোচনায় অংশ নেন। নাট্যকাররা সংগঠনের বিভিন্ন বিষয়ে মতামত ও পরামর্শ দেন। এসময় নাট্যব্যক্তিত্ব ড. এনামুল হক, আনন্দ আলো ম্যাগাজিনের সম্পাদক ও নাট্যকার-পরিচালক রেজানূর রহমান, আরটিভির হেড অব প্রোগ্রাম দেওয়ান শামসুর রাকিব মিলনমেলায় উপস্থিত হয়ে টেলিভিশন নাট্যকার সংঘের বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানান।
বর্ষপূর্তিতে টেলিভিশন নাট্যকার সংঘের কার্যনির্বাহী কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসার অ্যাসোসিয়েশন ও ক্যামেরাম্যান অ্যাসোসিয়েশন। অতিথিরা এসময় কেক কেটে টেলিভিশন নাট্যকার সংঘের বর্ষপূতি উৎযাপন করেন। সবশেষে র‌্যাফেল ড্র ও অ্যাপায়নের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি টানা হয়।
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

 'আউটসোর্সিং ও ভালোবাসার গল্প'

 ‘আউটসোর্সিং ও ভালোবাসার গল্প’

স্টাফ রিপোর্টার :: মাহাবুব এক স্বাধীনচেতা যুবক। নিম্ন মধ্যবিত্ত পরিবারে বেড়ে ওঠা ছেলেটি ...