টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনে প্রস্তুত ভারত!

ঢাকা: বাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে মার্চে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ অনিশ্চিত হয়ে যাচ্ছে বলে মনে করছে ভারত।

আর এমন আত্মবিশ্বাস থেকেই তারা এ টুর্নামেন্টের স্বাগতিক হওয়ার জন্য জোর প্রচেষ্টাও চালাচ্ছে।

ইতিমধ্যে কলকাতা ও রাঁচিকে বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তুতও রেখেছে বিসিসিআই।

মঙ্গলবার ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি এমন প্রতিবেদন প্রকাশ করেছে।

২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সবচেয়ে বড় আয়োজনই হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট টুর্নামেন্ট। ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে অনুষ্ঠেয় টুর্নামেন্টের বাছাইপর্বের ম্যাচ শুরু হবে ১৬ মার্চ থেকে। আর ২১ মার্চ ভারত ও পাকিস্তানের আকর্ষণীয় ম্যাচের মধ্য দিয়ে মূল টুর্নামেন্টের পর্দা উঠবে।

এক সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানায়, বাংলাদেশে চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে টুর্নামেন্টটি এখানে আয়োজন সম্ভব হবে কি না সে বিষয়ে ঢাকায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এবং আয়োজক কমিটির মধ্যে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে খুব শিগগিরই। আর এই বৈঠক শেষেই টি-টোয়েন্টি বিশ্বকাপের ভবিষ্যৎ নির্ধারিত হবে। তবে বিকল্প হিসেবে কলকাতা ও রাঁচি এই টুর্নামেন্ট আয়োজনের জন্য প্রস্তুত হয়েই রয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, ডিসেম্বরের শুরুতেই চট্টগ্রামে অবস্থান করা ওয়েস্ট ইন্ডিজ অনূর্ধ্ব-১৯ দলের হোটেলের খুব কাছে ককটেল বিস্ফোরণের পর সফর বাতিল করে ফিরে যায় ওয়েস্ট ইন্ডিজের যুবারা। এই ঘটনার পরেই আইসিসি জানায়, বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতির ওপর তারা সতর্ক নজর রাখছে। এরপরই জামায়াত নেতার ফাঁসিকে কেন্দ্র করে পাকিস্তান বিরোধী আন্দোলনের জের ধরে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে হলে না খেলার ইঙ্গিতও দিয়েছে পাকিস্তান কর্তৃপক্ষ।

এই জোড়া বিপর্যয়ই আয়োজক হিসেবে বাংলাদেশকে বাতিলে উদ্বুদ্ধ করছে আইসিসিকে। এনডিটিভির প্রতিবেদনটিতে এমনটাই বলা হয়েছে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশে

স্টাফ রিপোর্টার :: সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবল চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে ফাইনালে পা রেখেছে ...