টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব

টি-টোয়েন্টির অধিনায়ক সাকিব স্টাফ রিপোর্টার :: টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে শনিবার (২২ এপ্রিল) সাকিব আল হাসানের নাম ঘোষণা করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর মধ্য দিয়ে বাংলাদেশ ক্রিকেট পেল তিন অধিনায়ক।

সাকিব এর আগে বাংলাদেশকে ৯টি টেস্ট, ৪৯ টি ওয়ানডে ও চারটি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন। এর মধ্যে জিতেছেন এক টেস্ট ও ২৩ টি ওয়ানডে। আগের টি-টোয়েন্টিগুলোয় তিনি মাশরাফি বিন মুর্তজার ইনজুরির কারণে ভারপ্রাপ্ত হিসেবে অধিনায়কত্ব করেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন শনিবার বোর্ড সভা শেষে বলেন, ‘ টি-টোয়েন্টিতে আপনারা জানেন যে, মাশরাফি অধিনায়কত্বে আর নেই। পাকিস্তান সিরিজ সামনে আমাদের। খুব শিগগির আমাদের টি- টোয়েন্টির কোনো ম্যাচ নেই। তারপরও আজকে আমরা বোর্ড থেকে সিদ্ধান্ত নিয়েছি, নতুন অধিনায়ক কে হবে। টি- টোয়েন্টিতে এখন থেকে বাংলাদেশকে নেতৃত্ব দিবে সাকিব আল হাসান।’

তার এই ঘোষণার মধ্য দিয়ে তিন ফরম্যাটে তিনজন ভিন্ন অধিনায়ক পেল বাংলাদেশ। টি-টোয়েন্টিতে সাকিব, আর ওয়ানডে ও টেস্টে আগের মতই দায়িত্ব পালন করে যাবেন মাশরাফি ও মুশফিকুর রহিম।

গত শ্রীলঙ্কা সফরেই টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়ে মাশরাফি অবসর নেন। তার পরিবর্তে সাকিবকেই যে অধিনায়ক করা হবে, সেটা মোটামুটি অনুমিতই ছিল। বাস্তবেও সেটাই হলো।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশি আটক

ডেস্ক রিপোর্ট :: মালয়েশিয়ায় ওয়ার্ক পারমিটের নিয়ম লঙ্ঘন করে কাজ করার অভিযোগে ...