টাকা আত্মসাতের অভিযোগে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আটক

টাকা আত্মসাতের অভিযোগে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আটকজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরে প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগে সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সাইফুল ইসলামকে আটক করেছে পুলিশ। রবিবার বিকেল সাড়ে ৫টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাকে আটক করা হয়।

এর আগে তার বিরুদ্ধে লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজের উন্নয়নে বরাদ্ধকৃত ৩টি প্রকল্পের ২ লাখ ৯৪ হাজার টাকা আত্মসাত করেছেন বলে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন সংশ্লিষ্ট বিদ্যালয়ের অধ্যক্ষ রনজিত কুমার পাল।

উপজেলা প্রশাসন ও পুলিশ সুত্রে জানা যায়, লক্ষ্মীপুর কাল্কেটরেট স্কুল এন্ড কলেজের উন্নয়ন কাজে চলতি অর্থবছরে জেলা প্রশাসক ২৫ হাজার টাকা, লক্ষ্মীপুর সদরের আংশিক ও রায়পুরের এমপি ১ লাখ ২৫ হাজার টাকা, বিভাগীয় কমিশনার ১ লাখ ৪৪ হাজার ৯৭৪ টাকা বরাদ্ধ প্রদান করেন।

উক্ত প্রকল্পের বরাদ্ধকৃত এসব টাকা সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম বিদ্যালয়টির অধ্যক্ষের স্বাক্ষর নিয়ে ১মাস আগেই ব্যাংক থেকে উত্তোলন করেন।

কিন্তু ওই টাকা অধ্যক্ষকে না দিয়ে ওই কর্মকর্তা তা আত্মসাত করেন বলে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন প্রতিষ্ঠান প্রধান রনজিত কুমার পাল।

অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনগত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন বলে সংশ্লিষ্ট সুত্রে জানা যায়। তবে এ বিষয়ে গণমাধ্যমকে কোন বক্তব্য দিতে রাজি হননি জেলা প্রশাসক।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ভূঁঞা অর্থ আত্মসাতের অভিযোগে সদর উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলামের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে বলে নিশ্চিত করেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...