টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রথমবারের মতো টেস্ট খেলতে ভারতে যাওয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল নিজেদের ঝালিয়ে নিতে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নেমেছে।

আজ রবিবার ভারতের `এ` দলের বিপক্ষে এই প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহীম।

হায়দরাবাদের জিমখানা গ্রাউন্ডে দুই দিনের এ ম্যাচটি শুরু হয়েছে।

এই প্রস্তুতি ম্যাচের পরে হায়দরাবাদের রাজিব গান্ধি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ৯ ফেব্রুয়ারি বিরাট কোহলিদের বিপক্ষে মুশফিকদের টেস্ট শুরু হবে।

ঐতিহাসিক টেস্ট ম্যাচটি খেলার জন্য বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় হায়দরাবাদ পৌঁছে মুশফিকুর রহীমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

এরপর শুক্রবার ও শনিবার হায়দরাবাদে অনুশীলন করেছে টাইগাররা। এই ম্যাচের জন্য হায়দরাবাদে উড়িয়ে নেয়া হয়েছে পেসার আবু জায়েদ রাহীকে।

এদিকে প্রস্তুতি ম্যাচ হওয়ায় ১৬ জন খেলোয়াড়কে দলে রাখা হয়েছে। একমাত্র টেস্ট ম্যাচে মাঠে নামার আগে তাই সবাই নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবে।

প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ দল :
মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, আবু জায়েদ রাহী।

উল্লেখ্য, ২০০০ সালে টেস্ট মর্যাদা পেলেও একমাত্র ভারতের মাটিতেই এখন পর্যন্ত কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নির্বাচনে বিদেশি পর্যবেক্ষক নেই কেন?

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ বহাল রেখে নির্বাচন অনুষ্ঠিত ...