টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৪: কুষ্টিয়ায় ট্রেনের ধাক্কায় ২ স্কুলছাত্র নিহত

টঙ্গীতে ট্রেন লাইনচ্যুত হয়ে নিহত ৪স্টাফ রিপোর্টার :: গাজীপুরের টঙ্গীতে ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ৪ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

রোববার (১৫ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে টঙ্গীর নতুনবাজার এলাকায় ঢাকা-জয়দেবপুর রেললাইনে এ দুর্ঘটনা ঘটে।

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতিকুর রহমান জানান, জামালপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেনটি টঙ্গীর নতুনবাজার এলাকায় পৌঁছালে পেছনের ৫টি বগি লাইনচ্যুত হয়। এ সময় ঘটনাস্থলেই ৪ জন মারা যান। আহত হয়েছেন কমপক্ষে ২০ জন।

পরে টঙ্গী ফায়ার সার্ভিসের কর্মী ও স্থানীয়রা আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠান। হতাহত কারো নাম-পরিচয় জানা যায়নি।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. দেলোয়ার হোসেন জানান, ট্রেন লইনচ্যুতের ঘটনায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে। এ ঘটনার পর ওই লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) মো. পারভেজ হোসেন জানান, ট্রেন লাইনচ্যুত হয়ে আহত ৫ জনকে ঢাকা রেফার্ড করা হয়েছে। ১২ জনকে এ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান মিয়া জানান, টঙ্গীতে ট্রেনের বগি লইনচ্যুত হওয়ার পর থেকে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গ ও ময়মনসিংহের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। জয়দেবপুর রেলওয়ে স্টেশনে হাওর এক্সপ্রেস আটকা পড়েছে।

এদিকে নরসিংদী রেলওয়ে স্টেশন মাস্টার মহিদুর রহমান জানান, টঙ্গীতে কয়েকটি লাইন থাকায় এ দুর্ঘটনার পরও ঢাকার সঙ্গে পূর্বাঞ্চলের ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এদিকে কুষ্টিয়ার মিরপুরে ট্রেনের ধাক্কায় মোটরসাইকেলে থাকা দুই স্কুলছাত্র নিহত হয়েছে।

রোববার বেলা সাড়ে ১১টার দিকে পোড়াদহ রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হল- উপজেলার আইলচারা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র আয়াতুল্লাহ ও একই স্কুলের নবম শ্রেণির ছাত্র মুবিন।

পোড়াদহ রেলওয়ে থানার এসআই আবুল হাশেম খন্দকার জানান, পোড়াদহ থেকে গোয়ালন্দগামী একটি শাটল ট্রেন পোড়াদহ ইঞ্জিন পরিবর্তন করছিল।

এ সময় ওই মোটরসাইকেলটি লেভেল ক্রসিং পার হতে গেলে ট্রেনটি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মুবিন মারা যায়। গুরুতর আহত অবস্থায় আয়াতুল্লাহকে কুষ্টিয়া সরকারি হাসপাতালে নেয়ার পথে মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সাড়ে ছয় হাজার স্বেচ্ছাসেবী সমিতিকে ৯ কোটি টাকার অনুদান

সাড়ে ছয় হাজার স্বেচ্ছাসেবী সমিতিকে ৯ কোটি টাকার অনুদান

স্টাফ রিপোর্টার :: ১৯৭৮ সাল থেকে মহিলা বিষয়ক অধিদপ্তর নারীদেরকে অর্থনৈতিক ভাবে ...