জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড উপলক্ষে পাবনায় সংবাদ সম্মেলন

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড উপলক্ষে পাবনায় সংবাদ সম্মেলন

কলিট তালুকদার, পাবনা প্রতিনিধি :: সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ও ইয়াং বাংলার উদ্যোগে তৃতীয়বারের মতো আয়োজন হতে যাচ্ছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’২০১৮। এ উপলক্ষে রবিবার বিকেলে পাবনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহেদ পারভেজ, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) শামীমা আক্তার।

সংবাদ সম্মেলনে সিআরআই, ইয়াং বাংলা এবং জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন ইয়াং বাংলা ও সিআরআই’র পাবনা জেলা সমন্বয়ক এবং ২০১৫ সালের জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী রাহাত হোসেন পল্লব।

তিনি জানান, তরুণ প্রজন্মের হাত ধরে একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সিআরআই ২০১৪ সালের নভেম্বরে প্রতিষ্ঠা করে দেশের তরুণদের সবচেয়ে বড় প্লাটফর্ম ইয়াং বাংলা। সিআরআই, ইয়াং বাংলার চেয়ারপার্সন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর উদ্যোগে ২০১৫ সাল থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করা হচ্ছে। তরুণদের অনুপ্রাণিত করতে ব্যক্তিগত ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে তাদের অবদানের স্বীকৃতি স্বরুপ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পুরস্কার প্রদান করে আসছে ইয়াং বাংলা। তারই ধারাবাহিকতায় এবছর তৃতীয়বারের মতো সর্বোচ্চ সংখ্যক প্রতিষ্ঠানের অংশগ্রহণে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’২০১৮ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, অন্যান্য জেলার ন্যায় পাবনাতে ৪টি উপজেলায় জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’২০১৮ উপলক্ষে অ্যাক্টিভেমন প্রোগ্রাম শুরু হবে এবং উপজেলা অ্যাক্টিভেশন’র পর বৃহত্তর পরিসরে জেলা পর্যায়ে জেলা মিট অনুষ্ঠিত হবে।

অ্যাক্টিভেশন প্রোগ্রাম থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড এর আবেদন ফরম সংগ্রহ করা যাবে এবং যারা তারুণ্যের বৃহত্তর প্লাটফর্ম ইয়াং বাংলার সাথে যুক্ত হতে চায় তারা যুক্ত হতে পারবে। সেইসাথে পাবনা তথা দেশের উন্নয়নে যে সকল সামাজিক সংগঠনগুলো নিবেদিতভাবে কার করছে তাদের নিয়ে নেটওয়ার্কিং করা হবে। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড’২০১৮ এর জন্য আবেদনের শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর’২০১৮।

রাহাত হোসেন পল্লব জানান, এ বছর শুধুমাত্র সামাজিক প্রতিষ্ঠান বাং সংগঠনগুলোকে পুরস্কৃত করা হবে। এবার ১০টি বিভাগে বিশেষ অবদানের জন্য এই পৃরস্কার প্রদান করা হবে। এর মধ্যে রয়েছে জেন্ডার, দক্ষতা উন্নয়ন, অন্তর্ভুক্তিমুলক শিক্ষা, প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন, সাংস্কৃতিক আন্দোলন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন, জনসচেতনতামুলক উদ্যোগ, স্পোর্টস এবং ফিটনেস, উদ্ভাবন ও উদ্যোক্তা, অন্যান্য সামাজিক উন্নয়ন।

তিনি জানান, সম্প্রতি নিরাপদ সড়ক বিষয়ক সচেতনতা সৃষ্টির জন্য বা পরিবেশ রক্ষায় কাজ করে যাওয়া তরুণরা তাদের জনসচেতনতা কার্যক্রমকে আরো বড় পরিসরে উপস্থাপন করতে পারে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডে আবেদনের মাধ্যমে। পরিবেশ রক্ষার মাধ্যমে টেকসই উন্নয়ন, তরুণদের জন্য খেলাধুলা ও স্বাস্থ্য চর্চার ব্যবস্থা করা সংগঠনগুলোও আবেদন করতে পারবে।

অ্যাওয়ার্ড সংক্রান্ত তথ্যের জন্য ভিজিট করতে হবে www.youngbangla.org

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সড়ক দুর্ঘটনা

সড়ক দুর্ঘটনায় মাদ্রাসার অধ্যক্ষ নিহত

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর বিছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ায় যাত্রীবাহী ...