জোরপূর্বক হিন্দুদের ধর্মান্তরিত করে বিপর্যয়ের মুখে পাকিস্তান!

জোর করে হিন্দুদের ধর্মান্তরিত করে আন্তর্জাতিক মঞ্চে বিছিন্নতার মুখে পড়তে পারে পাকিস্তান। এমনটাই আশঙ্কা উঠল খোদ সে দেশের অভ্যন্তরেই।

সম্প্রতি দেশটির সংখ্যালঘুদের অধিকার রক্ষায় একটি বিল আনা হয়েছে। যেখানে জোর করে সংখ্যালঘুদের ধর্মান্তরিতকরণকে অপরাধ হিসেবেই গণ্য করা হয়েছে। কিন্তু এই বিলের বিরোধিতাও এসেছে সে দেশের বিশেষ কিছু ধর্মীয় সংগঠনের পক্ষ থেকে। সে দেশেরই এক সংখ্যালঘু জানিয়েছেন, এই আইনকে মান্যতা না দিলে বিপর্যয়ের মুখে পড়বে পাকিস্তান। বিচ্ছিন্ন হতে পারে আন্তর্জাতিক ক্ষেত্রেও।

পুরো ঘটনাতে তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের হিন্দু কাউন্সিলের সদস্য রমেশ কুমার ভেঙ্কওয়ানি। তার মতে, যারা এই পদক্ষেপের বিরোধিতা করছেন, তারা খুব অনৈতিক কাজ করছেন। কেননা জোর করে অল্পবয়সি হিন্দু মেয়েদের ধর্মান্তরিত করানো হচ্ছে সিন্ধ প্রদেশে। এবং তার জন্য চলছে যথেষ্ট জোরজুলুম। কিছু বিছিন্নতাবাদীরা ব্যক্তিগত স্বার্থের কারণে এই কাজ করে চলেছে বলে দাবি তার। আর তাই তার আবেদন, বিরোধিতা করার আগে ঘটনাস্থলে গিয়ে দেখা উচিত আসলে কী হচ্ছে। সংখ্যালঘুদের ধর্মীয় আবেগে কী পরিমাণ আঘাত হানা হচ্ছে, তা খতিয়ে দেখারও আবেদন জানিয়েছেন তিনি।

পাশাপাশি তার আশঙ্কা, এই বিরোধিতার চাপে পড়ে যদি পদক্ষেপ থেকে সরে আসে পাকিস্তান তবে বিপর্যয় অবশ্যম্ভাবী। কারণ এর জেরে আন্তর্জাতিক ক্ষেত্রে বিছিন্নতার মুখে পড়তে পারে পাকিস্তান। চলতি ডিসেম্বরেই সংখ্যালঘুদের সুরক্ষায় এই বিলের প্রস্তাব রাখা হয়। সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত মিললেই তা আইনে পরিণত হতে পারে। কিন্তু তার আগেই ইসলাম ধর্মের সংগঠনগুলি প্রস্তাবিত আইনের বিরোধিতা করে ফতোয়া জারি করেছে।

সূত্র: সংবাদ প্রতিদিন

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয়: ইসি সচিব

স্টাফ রিপোর্টার :: বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারে লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলটির ...