Home / টপ নিউজ / জুতা পায়ে শহীদ মিনারে লক্ষ্মীপুর ছাত্রলীগ

জুতা পায়ে শহীদ মিনারে লক্ষ্মীপুর ছাত্রলীগ

g jvvজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি::
লক্ষ্মীপুরে জুতা পায়ে নিয়ে শহীদ মিনারে ফুল দিয়েছে ছাত্রলীগ। এ সময় এক ছাত্রলীগ কর্মীকে জুতা পায়ে শহীদ মিনার বেড়ে উপরে উঠে ফুলের ডালা ঝুলাতে দেখা গেছে। শ্রদ্ধা নিবেদনের বিপরীত এমন চিত্র দেখে অনেকেই অবাক হয়েছেন। তবে কাউকে প্রতিবাদ করতে দেখা যায়নি। এ সময় উপস্থিত সাংবাদিকরা ছবি তুলতে গেলে তাদের বাঁধা দেওয়া হয়।

২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে লক্ষ্মীপুর কেন্দ্রীয় শহীদ মিনারে এই ঘটনা ঘটে। সবার উপরে ফুলের ডালা রাখতে লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগ এই কান্ড ঘটায়। এ সময় বেশ কয়েকজনকে সেলফি তুলতেও দেখা যায়। এসব পরিস্থিতির কারণে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতি ও পেশাজীবি সংগঠনের লোকজন বিব্রত হয়েছেন। ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন সচেতন মহল।

প্রত্যক্ষদর্শীরা জানান, অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে লক্ষ্মীপুরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। একপর্যায়ে সদর উপজেলা ছাত্রলীগ ও পলেটেকনিক ইনিস্টিটিউট ছাত্রলীগের নেতাকর্মীরা ফুল নিয়ে শহীদ মিনারে উঠে। এ সময় বেশ কয়েকজন কর্মীর পায়ে জুতা দেখা যায়। তাদের মধ্যে একজন কর্মী হুাড়াহুড়ি করে অন্যদের দেওয়া ফুল মাড়িয়ে জুতা পায়ে শহীদ মিনারে বেয়ে উপরে উঠেন, সদর উপজেলা ছাত্রলীগের ফুলের ডালাটি সবার উপরে তোলে রাখেন।

নাম প্রকাশে অনচ্ছিুক সাবেক এক ছাত্র নেতা বলেন, যাদের রক্তের বিনিময়ে আমাদের বাংলা ভাষা পেয়েছি, তাদের শ্রদ্ধা জানাতে পায়ে জুতা নিয়ে শহীদ মিনারে উঠা দুঃখজনক ও লজ্জার।

লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক জিসাদ আল নাহিয়ান বলেন, আমি লক্ষ্মীপুরের বাহিরে থাকায় বিষয়টি অবগত নয়। তবে সদর উপজেলা ছাত্রলীগের কেউ এমন ঘটনা ঘটালে তদন্ত করে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

About ahm foysal

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ পাচ্ছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :: নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ ...