জামিন পেলেন ক্রিকেটার শাহদাতের স্ত্রী

জামিন পেলেন ক্রিকেটার শাহদাতের স্ত্রীষ্টাফ রিপোর্টার :: গৃহকর্মী শিশু নির্যাতনের মামলায় জাতীয় দলের ক্রিকেটার শাহাদাতের  স্ত্রী নিত্য শাহাদাতের জামিন মঞ্জুর করেছে মহানগর দায়রা জজ  আদালত। আজ মঙ্গলবার মহানগর দায়রা জজ  কামরুল হোসেন মোল্লা জামিন মঞ্জুর করেন।
গত ৪ অক্টোবর রোববার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউনুস খানের আদালতে  বেলা ২ টার দিকে মামলার তদন্তকারী কমকতা পুলিশ পরিদশক শফিকুর রহমান শাহাদাত হোসেনের স্ত্রী নিত্য শাহাদাতকে   হাজির করে ৫ দিনের রিমান্ডে আবেদন করেছিল।

আদালত রিমান্ড ও জামিনের আবেদন নাকচ করে দিয়ে পাচ কম দিবসের মধ্যে তিন দিন জিজ্ঞাসাবাদের আনুমতি দিয়েছে মামলার তদন্তকারী কর্মকতাকে।

গতকাল শনিবার ৩ অক্টোবর শনিবার রাতে রাজধানীর মালিবাগ এলাকা থেকে নিত্যকে গ্রেফতার করা হয়েছিল।

মালিবাগের তার বাবার বাসায় আত্মগোপনে ছিল শাহাদাতের স্ত্রী। গোপন সংবাদের ভিত্তিতে গত ৩ অক্টোবর রাতে তাকে গ্রেফতার করা হয়।

গত ৫ অক্টোবর সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী কামরুল ইসলামের আদালতে সকাল সাড়ে দশটায় ক্রিকেটার শাহাদাত তার আইনজীবী নজিবুল্লাহ হিরুর মাধ্যেমে আদালতে আত্নসমাপন করে জামিনের আবেদন করেন।আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠান।

মামলার তদন্তকারী কমকতা ক্রিকেটার শাহাদাত আদালতে আত্নসমাপনের সংবাদ পেয়ে গত ৬ অক্টোবর সোমবার মামলার তদন্তকারী কমকতা ৭ দিনের রিমান্ডে আবেদন করেন।

বহস্পতিবার ৮ অক্টোবর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইউছুব হোসেন শুনাবি শেষে তিন দিনের পুলিশ রিমান্ড মন্জুর করেন ।

মামলার অভিযোগ থেকে জানা যায়,গত ৬ সেপ্টেম্বর দিবাগত রাতে রাজধানীর কালশী থেকে শাহাদাতের গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে (১১) উদ্ধার করে পুলিশ। হ্যাপি পুলিশের কাছে দেয়া তার জবানবন্দিতে শাহাদাত ও তার স্ত্রীর নির্যাতনের কথা বলে। ওইদিন রাতেই মিরপুর মডেল থানায় শাহাদাত দম্পতির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক।

এদিকে হ্যাপিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা দেয়া হয়। তার শরীরের অধিকাংশ স্থানে গুরুতর জখম ও ফুলে গেছে, দু’চোখে আঘাতের চিহ্ন ও ফোলা। শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকার দাগ রয়েছে বলে জানা যায়।

গত ১৩ সেপ্টেম্বর হ্যাপি ২২ ধারা মতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সিন্ধরানী চক্রবর্তীর আাদলতে তার উপর নির্যাতনের বর্ননা দেন।

গত ৮ সেপ্টেম্বর জাতীয় প্রেস ক্লাবের সামনে নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছে গৃহশ্রমিক অধিকার প্রতিষ্ঠা নেটওয়ার্ক ও শ্রমিক নিরাপত্তাফোরাম।
মানববন্ধন থেকে দাবি জানিয়ে বলা হয়, নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তারের পাশাপাশি এ মামলা দ্রুত বিচার আইনে নিষ্পত্তি করতে হবে। পাশাপাশি দেশে গৃহশ্রমিক নির্যাতনের সকল ঘটনার সুষ্ঠু বিচার ও দোষীদের দৃষ্টান্তমূল শাস্তি দাবি করেন ।

ক্রিকেটার শাহাদাত অনেক দিন পালিয়েছিলেন। গত ৪ অক্টোবর রোববার তার স্ত্রী নিত্য শাহাদাতকে আদালত কারাগারে পাঠালে স্বেচ্ছায় শাহাদাত আদালতে আত্মসমর্পণ করেন ।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...