জামায়াত যুদ্ধাপরাধীদের স্বীকৃত দল : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রীষ্টাফ রিপোর্টার :: যুদ্ধপরাধীদের এক চুলও ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। শুক্রবার সকালে কুষ্টিয়ার ভেড়ামারা কলেজের নিয়োগ কমিটির সভায় যোগ দেওয়ার আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
তথ্যমন্ত্রী বলেন, ”জামায়াত ইসলামী যুদ্ধাপরাধীর একটি স্বীকৃত দল। তারা ঘোষণা দিয়ে যুদ্ধাপরাধীদের সঙ্গে মিলেছিল। যুদ্ধাপরাধী দল হিসেবে তাদের বিরুদ্ধে একটা মামলা আছে, সেই মামলা এখনো চলছে। সেই মামলার অগ্রগতির ওপর নির্ভর করছে জামায়াতে ইসলামী কখন কীভাবে নিষিদ্ধ হবে। দিনক্ষণ দিয়ে বলা যাবে না। আর তাই স্বাধীন এই বাংলাদেশে যুদ্ধপরাধীদের এক চুলও ছাড় দেওয়া হবে না।”
বিএনপি চেয়ারপারসন সম্পর্কে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ইনু বলেন, ”খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে চুরি, দুর্নীতি, লুটপাট করেছে, বিদেশে টাকা পাচার করেছে। তার বিরুদ্ধে মামলা আছে এবং দীর্ঘ ৬ বছর ধরে এখনো মামলা ঝুলছে। আমরা সেই মামলায় কোনো হস্তক্ষেপ করছি না। আমরা তো বলিনি বেগম খালেদা জিয়াকে জামিন না দিয়ে জেলে পুরে রাখেন।”
তথ্যমন্ত্রী আরও বলেন, ”গণতন্ত্রের সংজ্ঞা অনুযায়ী সবরকম অধিকার উনারা (খালেদা) ভোগ করছেন। শুধু বেগম খালেদা জিয়া মিছিল মিটিং করছে তা সতর্কতার সঙ্গে খেয়াল করি এবং বোমা নিয়ে মিছিল মিটিং হলে তা প্রতিহত করি।”
বিএনপির নেতা-কর্মীদের অত্যাচার ও নির্যাতন করা হচ্ছে এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, ”সরকার এবং প্রশাসন যদি স্বৈরাচারী হতো তাহলে বেগম জিয়া সকাল-বিকেল ফতোয়া জারি করতে পারতো না।”
Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ট্রেনের ধাক্কায় চুরমার ক্রসিংয়ের ওপর বন্ধ হওয়া যাত্রীবাহী বাস

স্টাফ রিপোর্টার :: জয়পুরহাটে বাস ও ট্রেনের সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে অল্পের ...