জামায়াত নেতাকে গুলি করে হত্যা: মঙ্গলবার হরতাল

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে শহরের উত্তর তেমুহনী এলাকায় জেলা জামায়াতের নায়েবে আমীর ডাঃ ফয়েজ আহমদকে নিজ বাসায় গুলি করে হত্যা করা হয়েছে। পরিবার দাবী করছে র‌্যাব সদস্যরা তাকে আটকের পর গুলি করে হত্যা করেছে। এ ব্যাপারে র‌্যাবের কোন কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। ঘটনাটি ঘটেছে গতকাল শুক্রবার গভীর রাতে।

নিহতের স্ত্রী মারজিয়া ফয়েজ জানান, শুক্রবার রাত ১২টার সময় র‌্যাবের একটি দল বাসার গেইট ভেঙ্গে বাসায় প্রবেশ করে। পরে বাসার বিভিন্ন রুমে তল্লাশি চালায়। এক পর্যায়ে আমার স্বামীকে আটক করে বাসার ছাদে নিয়ে গুলি করে নিচে ফেলে দেয়। সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ জয়নাল আবেদিন জানান, রাত ১টা ৪০ মিনিটে কে বা কারা হাসপাতালের নিচে তার লাশ ফেলে চলে  যায়। লাশের মাথায় ও পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের পর বলা যাবে প্রকৃত ঘটনা কি।

অপরদিকে জেলা জামায়াতে ইসলামের আমীর মোঃ রুহুল আমিন ও সেক্রেটারী মাও. মফিজুল ইসলাম জানান, খুনীরা সত্যিই কি আইন-শৃংখলা বাহিনীর লোক তা খতিয়ে দেখার জন্য জুডিশিয়াল তদন্ত দাবী করে এ হত্যাকান্ডের তীব্র নিন্দা  ও প্রতিবাদ জানান।

এঘটনার প্রতিবাদে আগামী মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষনা দিয়েছে জেলা জামায়াতে ইসলামী। জেলা জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারী এআর হাফিজ উল্যা শনিবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই হতালসহ বিভিন্ন কর্মসুচি ঘোষনা দেন।

পরে নিহতের লাশ ময়নাতদন্তের পর বিকেলে শহরের উত্তর তেমুহনী লিল্লাহ জামে মসজিদ প্রাঙ্গনে জানাযা শেষে ওই মসজিদের পাশে তাকে দাফন করা হয়। জানাযা ইমামমতি করেন জেলা জামায়াতের অপর নায়েবে আমীর মাষ্টার হোসাইন আহমদ ভূইয়া। নিহত জামায়াত নেতা ডাঃ ফয়েজ আহমদ জেলার রামগঞ্জ উপজেলার লামচরী ইউনিয়নের রসুলপুর গ্রামের জয়নাল আবদীনের ছেলে । এ ঘটনায় জেলা শহরে উদ্বেগ উৎকন্ঠা ও আতংক বিরাজ করছে।

অপর দিকে বৃহস্পতিবারে ১৮দলীয় জোটের ৫নেতা-কর্মী নিহতের ঘটনায় আজ সকাল-সন্ধ্যা হরতাল চলছে। জেলার কোন ধরনের যানবাহন চলাচল করতে দেখা যায়নি। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরে পুলিশের পাশাপাশি র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

জহিরুল ইসলাম শিবলু/

> নায়েবকে গুলি করে হত্যা: দাবী পরিবারের

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিবগঞ্জের জঙ্গি আস্তানা

শিবগঞ্জের জঙ্গি আস্তানা থেকে চারজনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোর্টার :: চাঁপাইনবাবগঞ্জের শিবপুর উপজেলার শিবনগর গ্রামে জঙ্গি আস্তানা সন্দেহে একটি ...