জামালপুরে অতিরিক্ত ফি’আদায়: প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

বৃহস্পতিবার দুপুরে জামালপুর সদর উপজেলার ঝাউলা গোপালপুর ডিগ্রী কলেজের কারিগরি (বিএম) শাখায় পরীড়্গার ফরম পুরণে অতিরিক্ত ফি’ আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীরা বিক্ষেভ মিছিল, সমাবেশ ও সড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে।

ছাত্ররা অভিযোগ করে জানান, গত বছর এই কলেজের কারিগরি (বিএম) শাখার শিড়্গার্থীরা ১ হাজার থেকে ১২ শত টাকার মধ্যে ফরম পূরণের সুযোগ পেয়েছিলেন। অথচ বর্তমান ভারপ্রাপ্ত প্রিন্সিপাল এবিএম ফরহাদ হোসেন স্যার এবছর প্রথম বর্ষের একেকজন শিড়্গার্থীর জন্য ২ হাজার ৯শ’টাকা এবং দ্বিতীয় বর্ষের জন্য ৪ হাজার ২শ’টাকা ফি’ ধার্য করেছেন।

গতবার ছাত্র ছাত্রীরা স্বল্প টাকায় কারিগরি (বিএম) শাখায় ফরম পূরণ করতে পারলে এবছর কেন পারবনা এর উত্তরে প্রিন্সিপাল স্যার আমাদের সাফ জানিয়ে দিয়েছেন, কলেজ চালাতে অনেক খরচ। তাই তোমাদের এই টাকা দিতেই হবে।

দুপুরে কলেজ ক্যাম্পাস থেকে একটি বিড়্গোভ মিছিল বের হয়ে জামালপুর-ময়মনসিংহ মহাসড়কে প্রায় এক ঘন্টা সড়ক অবরোধ করে। এবং ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে শ্লোগান দেয়।

মিছিল পূর্ব  এক সমাবেশে বক্তব্য রাখেন, দ্বিতীয় বর্ষের ছাত্র লুৎফর রহমান, জিয়াউল হক, সাগর, জিয়া, শহিদুল, সিদ্দিকুর রহমান সোহেল, আব্দুস সামাদ প্রমূখ।

পরিস্থিতি নিয়ন্ত্রণে কলেজ কর্তৃপক্ষ নরুন্দি তদন্ত কেন্দ্রে খবর দিয়ে পুলিশ মোতায়েনের ব্যবস্থা করেন।

এদিকে, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবিএম ফরহাদ হোসেন’র সাথে যোগাযোগ করা হলে তিনি ইউনাইটেড নিউজ টয়েন্টিফোর ডট কমকে জানান, কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ভূমিমন্ত্রী মোঃ রেজাউল করিম হীমা এমপি মহোদয়ের নির্দেশ রয়েছে কলেজের ছাত্রীদের কাছ থেকে কোন বেতন আদায় করা হবে না কিন্তু ছাত্রদের বেতন দিতে হবে। বেতন ও বোর্ড ফি’ মিলে আমরা প্রতি শিক্ষার্ধী বাবদ ২ থেকে ২২ শত টাকা আদায়ের জন্য নোটিশ দিয়েছি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ছাইদুর রহমান/জামালপুর

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে ইসির নির্দেশ

স্টাফ রিপোর্টার :: আগামী ১০ ডিসেম্বরের মধ্যে সব পরীক্ষা শেষ করতে শিক্ষা ...