জাফর ইকবালকে ছুরিকাঘাতে আহতের প্রতিবাদে আদিবাসী ছাত্র পরিষদের বিক্ষোভ

রাজশাহী :: আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রবিবার (৪ মার্চ) বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল স্যারকে ছুরিকাঘাতে আহতের প্রতিবাদে রাজশাহী নগরীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি মহানগরীর গণকপাড়া মোড় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংক্ষিপ্ত সমাবেশে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মানিক সরেন, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি বিভূতী ভূষণ মাহাতো, সাধারণ সম্পাদক তরুন মুন্ডা।

এছাড়াও উপস্থিত ছিলেন আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দিলীপ পাহান, দপ্তর সম্পাদক পলাশ পাহান, হিউমেন রাইটস্ ডিফেন্ডার ফোরাম (এএইচআরডি) রাজশাহীর সদস্য তৃষ্ণা বিশ্বাস, নয়ন পাহান প্রমূখ।

বিক্ষোভ ও মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা দেশ বরেণ্য শিক্ষক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবাল স্যারকে প্রাণনাশের উদ্দেশ্যে ছুরি দিয়ে আহত করার ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। বক্তারা বলেন, যে হামলাকারী ছুরিকাহত করে স্যারকে রক্তাক্ত করেছে তার সহযোগী এবং মদদদাতাদের দ্রুত গ্রেপ্তার এবং বিচারের আওতায় আনতে হবে। এই ঘটনার নেপথ্যে যে সকল অপশক্তি জড়িত রয়েছে তাদের মূল উৎপাটন করতে সরকারের প্রতি জোর দাবি জানান বক্তারা।

এছাড়াও সম্প্রতি দেশে যত শিক্ষাবিদ, বুদ্ধিজীবী, লেখকসহ যেসকল মুক্তমনা ব্যক্তিকে হত্যা করার চেষ্টা এবং যাদেরকে হত্যা করা হয়েছে সেসকল ঘটনার বিচারের দাবি জানান।-প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here