ব্রেকিং নিউজ
Home / দেশ আমার / জলোচ্ছ্বাসে কমলনগরে ভেসে গেছে তিন রাখালসহ ৭০০ গরু-মহিষ

জলোচ্ছ্বাসে কমলনগরে ভেসে গেছে তিন রাখালসহ ৭০০ গরু-মহিষ

জলোচ্ছ্বাসে কমলনগরে ভেসে গেছে তিন রাখালসহ ৭০০ গরু-মহিষজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে জেগে উঠা চর কাঁকরা থেকে জলোচ্ছ্বসে তিনজন রাখাল নিখোঁজ হয়েছেন। এ সময় ওই চর থেকে তীব্র জোয়ারে ভেসে গেছে ৬শ’ মহিষ ও ১শ’ গরু। লন্ডভন্ড হয়ে গেছে গরু-মহিষ রাখার কিল্লা।

শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার চর কালকিনি ইউনিয়নের মেঘনা নদীতে জেগে উঠা কাঁকরার চরে ফিরোজ বাঘার মহিষের কিল্লা থেকে রাখাল ও গরু-মহিষ ভেসে যায়। এতে নিখোঁজ হন তিনজন রাখাল।

নিখোঁজ রাখালরা হলেন- পাটারিরহাট ইউনিয়নের আবদুর জাহের (৫০), চর ফলকন গ্রামের কালু পলোয়ানের ছেলে হান্নান (৩৫) ও একই গ্রামের দুলালের ছেলে মো. বাহার (২৫)।

কমলনগর মহিষ খামার মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজিরহাট উপকূল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মাহবুবুর রহমান স্বপন তিনজন রাখাল নিখোঁজ ও ৭শ’ গরু-মহিষ নিখোঁজের বিষয়টি জানান।

জানা গেছে, পাটারিরহাট ইউনিয়নের মো. ফিরোজ বাঘার ২শ’ মহিষ, ফলকন ইউনিয়নের শফিকুল ইসলামের ১শ’টি মহিষ ও গরু ২০টি। একই গ্রামের আনোয়ারুল ইসলামের ১শ’টি মহিষ, নুর নবী বাঘার ১শ’টি মহিষ, দুলাল বাতানের ৫০টি মহিষ ও ৩৫টি গরু, জসিমের ১শ’টি মহিষ, শাহ আলমের ২৫ মহিষ ও ৩টি গর, সালাহ উদ্দিনের ৫০টি মহিষ, আলা উদ্দিনের ৩০টি মহিষ ও ৫টি গরু, জামাল উদ্দিনের ২০টি মহিষ ও গরু ৫টি জলোচ্ছ্বাসে ভেসে যায়। এর পর থেকে গরু ও মহিষগুলো নিখোঁজ রয়েছে।

ক্ষতিগ্রাস্ত মহিষ মালিক ও চর কিল্লা স্থাপনকারী মো. ফিরোজ বাঘা বলেন, জেগে ওঠা ওই চরে ৭ লাখ টাকায় ব্যায়ে নির্মিত কিল্লায় ১০জন মালিক প্রায় ১ হাজার মহিষ ও দুইশতাধিক গরু লালন-পালন করে আসছেন। শুক্রবার গভীর রাতে জলোচ্ছ্বাসে কিল্লা লন্ডভন্ড হয়ে যায়। এ সময় ৩ জন রাখাল ও প্রায় ৭শ’ গরু মহিষ ভেসে যায়। এর পর থেকে ওই তিনজন রাখাল নিখোঁজ রয়েছে।

পাটারিরহাট, ফলকন ও কালকিনি ইউনিয়নের মেঘনা পাড়ের বাসিন্দারা জানান, জোয়ারের সঙ্গে বেশকিছু মহিষের মৃত বাচ্চা ও গরু ভেসে যেতে দেখা গেছে।

কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকুল চন্দ্র বিশ্বাস জানান, এ ব্যাপারে কেউ এখনো থানায় কোনো অভিযোগ জানায় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চাটখিলে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার

চাটখিলে স্কুল ছাত্রীর লাশ উদ্ধার

মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিল উপজেলার মমিনপুর গ্রামের শিশু ...