জলদস্যুরা ভারতীয় ২১ ক্রুকে মুক্তি দিলো

সোমালি জলদস্যুরা ভারতের একটি রাসায়নিক তেলবাহী জাহাজের জিম্মি ২১ জন ক্রুর সবাইকে মুক্তি দিয়েছে। অপহরণ করা জাহাজটিকেও ছেড়ে দিয়েছে তারা। তবে কি শর্তে জিম্মিদের মুক্তি দেয়া হয়েছে সে ব্যাপারে কোন বিস্তারিত তথ্য জানানো হয়নি। গত বছরের আগস্টে জলদস্যুরা ওমানের সালালাহ বন্দরে নোঙর করা ভারতের ওই অয়েল ট্যাঙ্কার জাহাজটিতে হামলা চালিয়ে ক্রুদের অপহরণ করে।

ভারতীয় কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বর্তমানে জাহাজটি নিরাপদ গন্তব্যের দিকে অগ্রসর হচ্ছে। মুম্বইভিত্তিক অ্যাঙলো-ইস্টার্ন শিপিং প্রতিষ্ঠানের পক্ষ থেকে বলা হয়েছে, জাহাজটি যে বন্দরে নোঙর করবে তার নাম এ মুহূর্তে জানাতে চাই না আমরা। কিভাবে জিম্মিরা মুক্তি পেলেন সে ব্যাপারেও কোন তথ্য জানাতে চাননি তিনি। তিনি বলেন, ভারতের নৌবাহিনীর একটি জাহাজ প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, এ সপ্তাহের শেষ নাগাদ জিম্মি ক্রুরা দেশে তাদের স্বজনদের কাছে ফিরবেন।

উল্লেখ্য, সোমালি জলদস্যুরা জাহাজ ও ক্রু জিম্মি করে লাখ লাখ ডলারের মুক্তিপণ হাতিয়ে নেয়। আন্তর্জাতিক সমপ্রদায়ের অব্যাহত প্রচেষ্টা সত্ত্বেও সোমালি জলদস্যুদের হুমকির মুখে পড়তে হচ্ছে বহু জাহাজকে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আন্তর্জাতিক ডেস্ক

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

কানেকটিকাটে কাউন্সিল সদস্য হলেন বাংলাদেশি আজিজ

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে : যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের সিটি অব বৃষ্টলের ...