জমি সংক্রান্ত বিরোধে প্রকাশ্যে গুলি করে হত্যা

গুলি করে হত্যাসৈকত দত্ত, শরীয়তপুর প্রতিনিধি :: জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সিএনজি চালকে প্রকাশ্যে গুলি করে খুন করেছে সন্ত্রাসীরা। রবিবার (৬ মার্চ) সকালে শরীয়তপুর জেলার জাজিরা উপজেলাধীন জয়নগর এলাকায় এই খুনের ঘটনা ঘটে। ঘটনার পর থেকে ঘাতক সন্ত্রাসীরা পলাতক রয়েছে। এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার্থে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

চর জয়নগর গ্রামের লাল মিয়া হাওলাদারের ছেলে সোনা মিয়া হাওলাদার (৩৮)। ৮ বছর বয়স থেকে রাজধানীর জুরাইন এলাকায় থাকে। সিএনজি চালিয়ে জীবিকা নির্বাহ করে আর জুরাইনেই স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করেন। গ্রামে একই বাড়ির জব্বার হাওলাদারের ছেলে কালাম হাওলাদার ও মানিক হাওলাদারদের সাথে নিহত সোনা মিয়া হাওলাদারদের জমি সংক্রান্ত বিরোধের মীমাংসার জন্য রবিবার ভোরে সে বাড়ি আসে।

কালাম হাওলাদার ও মানিক হাওলাদার তাদের পক্ষে সন্ত্রাসী ও খুনি নাগিব মোল্যা, পান্নু খান, জুয়েল খানদের ভাড়া করে সোনা মিয়াকে হত্যা করার জন্য। সোনা মিয়া হাওলাদারের উপস্থিতি টের পেয়ে বাড়ি থেকে তাড়িয়ে নিয়ে পাশবর্তী মজিবর রহমান খাননের বাড়ির পাশে বাগানে গুলি করে হত্যা করা হয়।

ঘটনাস্থল বাগান মালিক মাজিবর রহমান খান বলেন, আনুমানিক সকাল ৭টার দিকে সোনা মিয়া হাওলাদারকে নাগিব মোল্যা, পান্নু খান, জুয়েল খান সহ কয়েকজন সন্ত্রাসী দৌড়াইয় আমার বাগানের দিকে নিয়ে আসে আর গুলি করতে থাকে। প্রকাশ্যে এ খুন করেছে আর এলাকাবাসী তার প্রত্যক্ষ দর্শী।

নিহত সোনা মিয়া হাওলাদারের ভাই সেলিম জানায়, জয়নাল মাদবর এ হত্যার জন্য দায়ী। জয়নাল মাদবার আমাদের কাছে প্রথম জমি বিক্রি করে সেই জমি আবার পরে গোপনে কামাল হাওলাদারের কাছে বিক্রি করে। সেই দরবারের জন্য বাড়িতে এসেই আমার ভাইকে জীবন দিতে হলো।

কামাল আর মানিকই ভাড়া করে সন্ত্রাসী ও খুনি নাগিব মোল্যা, পান্নু খান, জুয়েল খানদের দিয়ে আমার ভাই সোনা মিয়াকে হত্যা করায়। আমার ভাই ২৫ বছর যাবৎ বাড়ি থাকে না এখন ওর সংসার কি করে চলবে। আমি খুনিদের বিচার চাই।

নিহতের মা সুফিয়া বেগম বলেন, আমার সোনা মিয়ার ৪টি সন্তন ও স্ত্রী নিয়ে ঢাকায় থাকত। আজ (রবিবার) দরবারের জন্য সকালে আমার ছেলে বাড়ি আসে। খুনিরা আমার ছেলেকে খুন করছে বলতে বলতে মাটিতে লুটিয়ে পড়ে অজ্ঞান হয়ে যায়।

সহকারী পুলিশ সুপার সুমন দেব বলেন, সকালে জয়নগর এলাকায় হত্যার ঘটনা ঘটেছে সংবাদ পেয়ে পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্তলে যাই। আইন শৃঙ্খলা রক্ষার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। আসামী গ্রেফতারের প্রকৃয়া অব্যাহত রয়েছে। লাশ ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

 

 

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মনোনয়নপত্র বেচে ১৩ কোটি টাকার বেশি আয় আওয়ামী লীগের

স্টাফ রিপোর্টার :: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় ৪ হাজার ৩৬৭টি ...