জমি নিয়ে বিরোধ: হামলায় দুই ভাই নিহত, নারীসহ আহত-১০,আটক-৪

জমি নিয়ে বিরোধ: হামলায় দুই ভাই নিহত, নারীসহ আহত-১০,আটক-৪মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর সুধারাম থানার নোয়ান্নই ইউনিয়নের শিবপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলায় একই পরিবারের সৎ ভাইদের হামলায় দুই ভাই নিহত হয়েছে। এ ঘটনায় নারীসহ অন্তত আরও ১০জন আহত হয়েছে।

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে এই হামলার ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন- ওই গ্রামের রুস্তম আলী বাড়ির মৃত ইদ্রিস মিয়ার ছেলে ইব্রাহিম খলিল (৫৭), তার ভাই সিরাজ মিয়ার ছেলে আলা উদ্দিন (১৮)।

আহত সিরাজ মিয়া ও স্থানীয়দের ভাষ্য মতে, নিহত ইব্রাহিম মিয়ার সৎ ভাই সুমন, হারুন, গাজী ও কালার সাথে দীর্ঘদিন পর্যন্ত জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল তাদের। এ নিয়ে আদালতে মামলাও রয়েছে।

গত বৃহস্পতিবার ইব্রাহিমদের বাড়ির পাশের জমি ইরি চাষ করার জন্য পরিষ্কার করে নেয় তারা। পরবর্তীতে ওই জমিতে শুক্রবার হাল (চাষ) দেয়। এক পর্যায়ে বিকেলে ইব্রাহিমের সৎ ভাই সুমন, হারুন, গাজী ও কালাসহ তাদের পরিবারের লোকজন জমিতে হাল দেওয়া বন্ধ রাখতে বলে। এ নিয়ে উভয় পৰের মধ্যে কথা-কাটাকাটি শুরু হয়।

এর মধ্যে উভয় পৰের ১৫-২০জন জড়ো হয়। হঠাৎ কথা-কাটাকাটির এক পর্যায়ে ইব্রাহিমের প্রতিপৰ সৎ ভাইরা ও তাদের পরিবারের লোকজন লোহার রডসহ দেশীয় অস্ত্র নিয়ে অতর্কিতে ইব্রাহিমদের উপর হামলা চালায়।

এতে ইব্রাহিম খলিল, তার স্ত্রী জেসমিন আক্তার, ছেলে রহিম উদ্দিন, রফিক উল্যা, রাজিব ও ছোট ভাই সিরাজ মিয়া, তার ছেলে আলা উদ্দিন ও ছালাউদ্দিন আহত হয়।

পরে আহতদের চিৎকারে স্থানীয় লোকজন এসে প্রতিপক্ষের চারজনকে আটক করে পিটুনি দেয় এবং আহতদের উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে আসে।

পরে কর্তব্যরত চিকিৎসক ইব্রাহিম খলিল ও তার ভাতিজা আলা উদ্দিনকে মৃত ঘোষণা করেন।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, জায়গা-জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে এ হতাহতের ঘটনা ঘটেছে। হামলাকারী কালা মিয়া, সুমন, গাজী ও হারুনকে স্থানীয়দের সহযোগিতায় আটক করা হয়েছে। ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস’র সাথে এএসডির মতবিনিময়

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস’র সাথে এএসডির মতবিনিময়

স্টাফ রিপোর্টার :: শিশু অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাস ...