জব মার্কেটপেজ `the2hourjob.com’ উদ্বোধন করলেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী

জব মার্কেটপেজ `the2hourjob.com’ উদ্বোধন করলেন তথ্যপ্রযুক্তি মন্ত্রী

স্টাফ রিপোর্টার :: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মেধা ও প্রযুক্তির কৌশল কাজে লাগিয়ে নারীর কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে।

তিনি আজ রবিবার রাজধানীর আগারগাঁও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি) মিলনায়তনে আয়োজিত অনলাইন ভিত্তিক ‘জব মার্কেটপেজ’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

এ সময় মন্ত্রী নারীদের কর্মসংস্থানের তথ্য সংগ্রহের জন্য জব মার্কেটপেজ `the2hourjob.com’ উদ্বোধন করেন।

মোস্তাফা জব্বার বলেন, দেশে নারী শিক্ষার উন্নতি ঘটলেও নারীদের কর্মসংস্থানের হার সেভাবে বৃদ্ধি পায়নি। তিনি বলেন, দেশের ব্যাপক সংখ্যক শিক্ষিত নারীকে কর্মহীন রেখে কাংখিত উন্নয়ন আসা করা যায় না। নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টি করতে এ ধরনের সংগঠন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি উল্লেখ করেন।

‘দ্য টু আওয়ার জব’ এমন একটি প্লাটফরম যেখানে নারীরা ঘরে বসেই বিভিন্ন ক্ষেত্রে তাদের নিজের দক্ষতাকে কাজে লাগিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যবসায়িক চাহিদা পূরণে পেশাগত সেবা প্রদান করতে পারবেন।

এ প্লাটফরমটিতে ৪৭টি চাকরির ক্যাটাগরিতে মোট এক হাজার ৯৫০ জন দক্ষ নারী কর্মী নিবন্ধিত রয়েছেন যারা ব্যবসায়িক প্রতিষ্ঠান, এজেন্সি, ব্যক্তিবর্গ, ই-কমার্স এবং স্টার্টআপসহ বিভিন্ন উদ্যোগে নিজেদের দক্ষতা অনুযায়ী সেবা দিবে।

প্লাটফরমটির প্রতিষ্ঠাতা সানজিদা খন্দকার জানান, প্লাটফরমটি উল্লেখযোগ্য সংখ্যক দক্ষ নারীর জন্য ঘরে বসেই চাকরির সুযোগ তৈরি করবে। সেইসঙ্গে সাশ্রয়ী পারিশ্রমিকে পেশাদার কর্মী পেতে বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানকেও সাহায্য করবে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কবি নাসির আহমেদে

কবি নাসির আহমেদের শারীরিক অবস্থার অবনতি

স্টাফ রিপোর্টার :: সত্তর দশকের অন্যতম কবি-সাংবাদিক নাসির আহমেদ সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ভর্তি ...