জঙ্গী সন্দেহে চারজন আটক

জঙ্গী সন্দেহে চারজন আটক মিলন কর্মকার রাজু কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি :: পটুয়াখালীর কলাপাড়া থানা পুলিশ জঙ্গী সন্দেহে চারজনকে আটক করেছে। এরা হচ্ছেন জামাল হোসেন (৩৯), পাপ্পু (৩৫), মিলন সিকদার (৩৪) ও বাবুল খান (৩০)।

রোববার সকাল আনুমানিক সাড়ে নয়টার সময় কলাপাড়া প্রেসক্লাবের সামনে শহীদ সুরেন্দ্র মোহন চৌধুরী সড়ক থেকে তাদেরকে আটক করে। এসময় পুলিশ তাদের কাছ থেকে একটি হাতে আঁকা সাদা কাগজে সাংকেতিক ম্যাপ, ইলেকট্রিক তিনটি টেপ। দুইটি হ্যান্ড গ্লোভস, ছয়টি ওষুধের কৌটা যার মধ্যে ছোট ১৩টি এবং একটু বড় ৬টি প্লাস্টিকে গুলি সদৃশ্য বস্তু, ১০ গজ ফয়েল পেপার, ৩০-৪০টি কার্বন পেপার এবং সেভিং রেজার ও ব্লেড জব্দ করা হয়েছে। এদেরকে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

জঙ্গী আটকের ঘটনায় শহরে পুলিশি পাহারা জোরদার করা হয়েছে। ঘটনার পরপরই পটুয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার শাহেব আলী পাঠান ও এএসপি সার্কেল জহিরুল ইসলাম এবং কলাপাড়া থানার ওসি জিএম শাহনেওয়াজ আটককৃতদের জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছেন। এরা কোন জঙ্গী সংগঠনের সঙ্গে জড়িত কিংবা কি উদ্দেশ্যে এই এলাকায় এসেছে পুলিশ তা এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেনি।

পুলিশ জানায়, কলাপাড়া পৌরশহরের কেন্দ্রীয় জামে মসজিদ মাঠে এদেরকে সন্দেহভাজন হিসেবে চলাচল করতে দেখে ফলো করতে থাকে। একসময় প্রেসক্লাবের সামনে আসলে চ্যালেঞ্জ করলে উল্টো-পাল্টা কথা বললে এসআই শহীদুল ইসলাম জাপটে ধরে অন্যান্য পুলিশকে খবর দিয়ে থানায় নিয়ে যায়।

আটককৃত জামালের বাড়ি পিরোজপুর জেলার লক্ষণা গ্রামে। তার বাবার নাম মৃত আব্দুল রশীদ হাওলাদার। জামাল ঢাকার পল্টনে আলম মজুমদার ট্রাভেলিং এজেন্সির টিকেট বুকিং ক্লার্ক হিসাবে কর্মরত বলে দাবি করেছে।

এছাড়া পাপ্পুর বাড়ি কাঠালিয়া থানার হেতালবুনিয়ায়। বাবার নাম শাহাবুদ্দিন খান। মিলন সিকদারের বাড়ি মঠবাড়িয়ার গুলিশাখালীতে। তার বাবার নাম নীলকান্ত সিকদার। বাবুল খানের বাড়ি মঠবাড়িয়ার গোলবুনিয়ায়। বাবার নাম ইলিয়াস খান।

কলাপাড়া থানার ওসি জিএম শাওনেওয়াজ সাংবাদিকদের জানান, জিজ্ঞাসাবাদে আটককৃতরা  একেকসময় একেক তথ্য দিচ্ছে। এদের সঙ্গে আরও কেউ ছিল কিনা তা পুলিশ এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেনি। এছাড়া জব্দ করা উপকরণ কোন নাশকতার কাজে ব্যবহার হয় কি না তাও নিশ্চিত হতে পারেনি।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শতকোটি টাকার মালিক সেই মুচি জসিমকে গ্রেপ্তার

ষ্টাফ রিপোর্টার :: গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা, মৌচাকসহ আশপাশের এক আতঙ্কের নাম ...